বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Suvendu Adhikari: স্কুলের পোশাকে বিশ্ববাংলার লোগো কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর কাছে নালিশ শুভেন্দুর
কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের সঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Suvendu Adhikari: স্কুলের পোশাকে বিশ্ববাংলার লোগো কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর কাছে নালিশ শুভেন্দুর

  •  রাজ্য সরকার ছাত্রছাত্রীদের নিম্নমানের পোশাক দিচ্ছে। এক্ষেত্রে কাটমানি নেওয়া হচ্ছে বলে অভিযোগ তোলেন শুভেন্দু অধিকারী। এই অভিযোগ তুলে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর কাছে শুভেন্দু আবেদন জানিয়েছেন, সরাসরি কেন্দ্রের বরাদ্দ করা এই টাকা অভিভাবকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে দেওয়া হোক। 

স্কুলে পড়াতে নীল সাদা পোশাক দেওয়ার কাজ শুরু করেছে রাজ্য সরকার। সেই পোশাকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা মতোই থাকছে বিশ্ব বাংলার লোগো। কেন্দ্র টাকা দেওয়া সত্ত্বেও কেন বিশ্ববাংলা লোগো ব্যবহার করা হবে! এই নিয়ে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের কাছে অভিযোগ জানালেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। একইসঙ্গে কেন্দ্রের টাকায় কাটমানি নেওয়ার অভিযোগ করলেন বিরোধী দলনেতা।

শুভেন্দুর অভিযোগ, কেন্দ্রীয় শিক্ষা দফতর স্টুডেন্ট সাপোর্ট সার্ভিসেস প্রকল্পের মাধ্যমে রাজ্যকে ৪০০ কোটি টাকা অনুদান দিয়ে থাকে। কিন্তু, রাজ্য সরকার ছাত্রছাত্রীদের নিম্নমানের পোশাক দিচ্ছে। এক্ষেত্রে কাটমানি নেওয়া হচ্ছে বলে অভিযোগ তোলেন শুভেন্দু অধিকারী। এই অভিযোগ তুলে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর কাছে শুভেন্দু আবেদন জানিয়েছেন, সরাসরি কেন্দ্রের বরাদ্দ করা এই টাকা অভিভাবকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে দেওয়া হোক।

গতকাল কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রাজ্য সফরে আসার পর তাঁর সঙ্গে দেখা করেন শুভেন্দু অধিকারী। নিজের অভিযোগের ভিত্তিতে মন্ত্রীকে প্রয়োজনীয় নথিপত্র তুলে দিয়েছেন শুভেন্দু। তাঁর, অভিভাবকদের অ্যাকাউন্টে টাকা সরাসরি পৌঁছে দেওয়া হলে সে ক্ষেত্রে দুর্নীতি যেমন হবে না তেমনি অভিভাবকরা পড়ুয়াদের জন্য গুণগতমানের পোশাক কিনতে পারবেন। আগামী শিক্ষাবর্ষ থেকে অভিভাবকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে সরাসরি টাকা পাঠানোর জন্য কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর কাছে আবেদন জানিয়েছেন শুভেন্দু। উল্লেখ্য, এর আগেও বিভিন্ন প্রকল্পে দুর্নীতি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে শুরু করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছেও নালিশ জানিয়েছিলেন শুভেন্দু অধিকারী।

বন্ধ করুন