বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রাণসংশয় আছে, পুলিশি নিরাপত্তার আর্জি জানিয়ে হাইকোর্টে শুভেন্দু

পর্যাপ্ত পুলিশি নিরাপত্তার আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করলেন বিজেপি শুভেন্দু অধিকারী। সেই পিটিশনে দাবি করা হয়েছে, শুভেন্দুর প্রাণ সংশয় আছে। রাজনৈতিক সভায় নিরাপত্তার অভাব বোধ করছেন। তাই বিজেপি নেতার নিরাপত্তা সুনিশ্চিত করতে রাজ্য পুলিশকে নির্দেশ দেওয়ার আর্জি জানানো হয়েছে। সূত্রের খবর, আগামিকাল (১৫ জানুয়ারি) বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের এজলাসে মামলাটির শুনানির সম্ভাবনা আছে।

শুভেন্দু জানিয়েছেন, গত ডিসেম্বরে তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পরেই রাজ্যের শাসক দলের কর্মীদের 'আগ্রাসন'-এর মুখে পড়েছেন। তাঁর রাজনৈতিক সভায় অঘটন ঘটানোর চেষ্টা করা হচ্ছে। যেখানেই সভা করতে যাচ্ছেন, সেখানেই সমস্যা তৈরি করা হচ্ছে। বিশৃঙ্খলা তৈরি করা হচ্ছে। সভা যাওয়ার পথে বা ফেরার পথে সমর্থকদের উপরও হামলা করা হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে। 

পিটিশনে জানানো করা হয়েছে, সদ্য জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছেন তিনি। যা কেন্দ্রীয় মন্ত্রীর সমতুল্য। 'গুরুতর হামলার আশঙ্কায়' শুভেন্দুকে জেড ক্যাটেগরির নিরাপত্তা দিচ্ছে কেন্দ্রীয় সরকার। কিন্তু কেন্দ্রীয় নিরাপত্তা পাওয়ার জন্য রাজ্য পুলিশ কখনওই তাঁর নিরাপত্তায় ঢিলেমি দিতে পারে না। একইসঙ্গে কেন্দ্রীয় ব্যক্তিগত নিরাপত্তা প্রদান করলেও যাত্রাপথে নিরাপত্তার দায়িত্বে থাকে রাজ্য পুলিশ। তাই তাঁর রাজনৈতিক জনসভা, যাত্রাপথে নিরাপত্তা সুনিশ্চিত করার জন্য রাজ্য পুলিশকে নির্দেশ দেওয়ার জন্য পিটিশনে আর্জি জানানো হয়েছে। 

তবে শুভেন্দুর সেই পিটিশন নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি রাজ্যের শাসক দল। তৃণমূলের এক শীর্ষনেতার বক্তব্য, শুভেন্দু নাকি জননেতা! তাহলে এত নিরাপত্তা নিয়েও সভা করতে পারছেন না কেন?

বন্ধ করুন