বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করা যাবে না গ্রেফতার, বন্ধ ৩ মামলার তদন্ত, শুভেন্দুকে রক্ষাকবচ হাই কোর্টের
শুভেন্দু অধিকারী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
শুভেন্দু অধিকারী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

করা যাবে না গ্রেফতার, বন্ধ ৩ মামলার তদন্ত, শুভেন্দুকে রক্ষাকবচ হাই কোর্টের

  • আজ সিআইডি তলব করেছিল শুভেন্দু অধিকারীকে।

আজ সিআইডি তলব করেছিল শুভেন্দু অধিকারীকে। তবে সেই তলবের প্রেক্ষিতে ভবানী ভবনে হাজির হলেন না রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু। মেল পাঠিয়ে তিনি জানান, তিনি রাজনৈতিক কর্মসূচিতে ব্যস্ত। তাই হাজিরা দিতে পারছেন না। এর পাশাপাশি হাই কোর্টের দ্বারস্থ হন শুভেন্দু অধিকারী। শুভেন্দুর মামলার প্রেক্ষিতে উচ্চ আদালত মৌখিক ভাবে প্রথমে জানায়, এখনই সিআইডির তলবের উত্তর দেওয়ার প্রয়োজন নেই। পরে দুপুর ২টোর সময় ফের শুনানি শুরু হলে শুভেন্দুকে রক্ষাকবচ দিয়ে হাই কোর্ট জানায়, শুভেন্দুর বিরুদ্ধে যত মামলা রয়েছে, তাতে তাঁকে গ্রেফতার করা যাবে না। 

অন্তরবর্তীকালীন ভাবে তাঁর বিরুদ্ধে তিনটি মামলার তদন্তও বন্ধ থাকবে। তাছাড়া শুভেন্দুর সুবিধা অনুযায়ী জিজ্ঞাসাবাদ করতে হবে। পাশাপাশি বিচারপতি সংশয় প্রকাশ করেন, শুভেন্দুর বিরুদ্ধে এই মামলা প্রতিহিংসার ফল না তো? পাশাপাশি আদালতের তরফে জানানো হয়, ভবিষ্যতেও কোনও মামলার প্রেক্ষিতে শুভেন্দুকে গ্রেফতার করতে হলে বা কড়া পদক্ষেপ নিতে হলে আদালতের অনুমতি লাগবে।

এদিকে ভবানী ভবন সূত্রের খবর, টানা কর্মসূচি থাকার ফলে তিনি এদিন আসতে পারছেন না বলে জানিয়েছেন শুভেন্দু অধিকারী। এদিন সকালে রাজ্য পুলিশের সিআইডিকে শুভেন্দু একথা জানিয়ে একটি ইমেল করেন। তবে প্রয়োজনে ফের তাঁকে তলবি নোটিশ পাঠানো হবে পারে। পাশাপাশি কাঁথিতে গিয়েও ফের এই ঘটনায় তল্লাশি ও তদন্ত করবেন রাজ্য পুলিশের গোয়েন্দারা। কর্মসূচির কথা বলার পাশাপাশি আরও একটি যুক্তি বিজেপি শিবিরের থেকে শোনা যাচ্ছে। বলা হচ্ছে, মামলাটি কলকাতা হাইকোর্টে চলছেই। তাই এর মধ্যে শুভেন্দুকে ফের ভবানী ভবনে ডাকার কোনও মানে হয় না।

নিরাপত্তারক্ষী শুভব্রত চক্রবর্তীর অস্বাভাবিক মৃত্যু মামলায় তাঁকে তলব করেছে সিআইডি। তারপরই ইমেল করে রাজ্য পুলিশের সিআইডিকে জানিয়েছেন, কর্মসূচি রয়েছে তাই তিনি যেতে পারবেন না। এনিয়ে পরবর্তী পদক্ষেপ কী হবে তা ঠিক করতে সিআইডি দফতরে এদিন দুপুরে ফের একবার বৈঠকে বসতে পারেন গোয়েন্দারা।

বন্ধ করুন