বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Suvendu on Dear Lottery: বিধায়কের স্ত্রী কোটি টাকা জিততেই ডিয়ার লটারির সঙ্গে তৃণমূলের যোগ নিয়ে বিস্ফোরক শুভেন্দু

Suvendu on Dear Lottery: বিধায়কের স্ত্রী কোটি টাকা জিততেই ডিয়ার লটারির সঙ্গে তৃণমূলের যোগ নিয়ে বিস্ফোরক শুভেন্দু

ডিয়ার লটারির নিয়ে বিস্ফোরক শুভেন্দু 

জোড়াসাঁকোর তৃণমূল বিধায়কের স্ত্রী রুচিকা লটারিতে এক কোটি টাকা জিততেই বিস্ফোরক অভিযোগ করলেন শুভেন্দু অধিকারী। এর আগে চলতি বছরের গোড়ার দিকে অনুব্রত মণ্ডল এই সংস্থার লটারিতে জ্যাকপট জিতেছিলেন। 

তৃণমূল বিধায়ক বিবেক গুপ্তর স্ত্রী লটারিতে এক কোটি টাকা জিতেছেন। আর এই নিয়ে এবার বাংলায় রাজনৈতিক তরজা তুঙ্গে। জোড়াসাঁকোর তৃণমূল বিধায়কের স্ত্রী রুচিকার ছবি বিজ্ঞাপনে দিয়ে প্রকাশ করেছিল ডিয়ার লটারি কর্তৃপক্ষ। এররপরই বিরোধীদের তরফে অভিযোগ করা হয়, লটারির নেপথ্যে কালো টাকা সাদা করার জালিয়াতি কারবার চলছে। এই নিয়ে শুভেন্দু অধীকারী বিস্ফোরক দাবি করে একটি টুইট করেন গতরাতে।

শুভেন্দু অধিকারী টুইটে লেখেন, ‘আমি এতদিন ধরে বলে আসছি যে, ডিয়ার (ভাইপো) লটারি এবং তৃণমূলের মধ্যে একটি জটিল সম্পর্ক রয়েছে। এটি অর্থ পাচারের একটি সহজ উপায়। সাধারণ মানুষ টিকিট কিনলেও টিএমসি নেতারা বাম্পার পুরস্কার জিতেছেন। প্রথমে অনুব্রত মন্ডল জ্যাকপট জিতেছেন এবং এখন তৃণমূল বিধায়ক বিবেক গুপ্তর স্ত্রী জিতেছেন ১ কোটি টাকা।’

এদিকে ডিয়ার লটারির বিরুদ্ধে এর আগেও টাকা নয়ছয়েক অভিযোগ উঠেছিল বলে জানায় কেন্দ্রীয় এজেন্সি ইডি। সেই অভিযোগের প্রেক্ষিতে ডিয়ার লটারির একাধিক অফিসে তল্লাশিও চালানো হয়েছিল। সংস্থার কয়েকজন অধিকারিককে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। এদিকে ডিয়ার লটারির বাম্পার পুরস্কার জেতায় তৃণমূল বিধায়কের স্ত্রী ইডি-র নজরে রয়েছে বলে জানা গিয়েছে কেন্দ্রীয় এজেন্সি সূত্রে দাবি।

এর আগে চলতি বছরের গোড়ার দিকে, ১ কোটি টাকার লটারি জিতেছিলেন অনুব্রত মণ্ডল। একটি ওয়েবসাইটে অনুব্রতর ছবি দিয়ে লটারি জয়ের সংবাদ প্রকাশিত হয়েছিল। এই ঘটনাগুলিকেই সামনে রেখেই চাঞ্চল্যকর অভিযোগ আনেন শুভেন্দু অধিকারী। এদিকে পুরস্কার ফেরত যাওয়া নিয়ে লটারির ক্রেতাদেরও অভিযোগ রয়েছে। যে সব টিকিট বিক্রি হচ্ছে না, ধারাবাহিক ভাবে সেই সমস্ত টিকিটেই পুরস্কার দেওয়া হচ্ছে বলে দাবি করছেন টিকিট বিক্রেতারাও।

বন্ধ করুন