বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যপাল কি সই করেছেন হাওড়া পুরবিল? AG-র দাবি ওড়ালেন শুভেন্দু, টুইট ধনখড়ের
রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (ছবি সৌজন্যে এএনআই) (ANI)
রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (ছবি সৌজন্যে এএনআই) (ANI)

রাজ্যপাল কি সই করেছেন হাওড়া পুরবিল? AG-র দাবি ওড়ালেন শুভেন্দু, টুইট ধনখড়ের

  • শুভেন্দু অধিকারী সন্ধ্যায় সাংবাদিকদের কাছে দাবি করেন যে রাজ্যপালের সঙ্গে তাঁর কথা হয়েছে, এবং তিনি নাকি শুভেন্দুকে জানিয়েছেন, কোনও পুরবিলে তিনি সই করেননি।

হাওড়া পুরবিল নিয়ে জট, জল্পনা কোনওটাই কাটছে না। গতকালই কলকাতা হাই কোর্টে রাজ্য সরকারের তরফে অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্র মুখোপাধ্যায় জানিয়েছিলেন যে রাজ্যপাল জগদীপ ধনখড় পুরবিলে সই করেছেন। তারপরে অবশ্য বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সন্ধ্যায় সাংবাদিকদের কাছে দাবি করেন যে রাজ্যপালের সঙ্গে তাঁর কথা হয়েছে, এবং তিনি নাকি শুভেন্দুকে জানিয়েছেন, কোনও পুরবিলে তিনি সই করেননি।

শুক্রবার সন্ধ্যায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী রাজ্যপালের সঙ্গে দেখা করে বেরিয়ে দাবি করেন, রাজ্যপাল তাঁকে বলেছেন, ওই বিলে তিনি সই করেননি। এই বিষয়ে রাজ্যপালের টুইটের ভাষা নিয়েও তৈরি হয়েছে ধোঁয়াশা। তবে রাজ্যপাল জগদীপ ধনখড় জানিয়েছেন, তিনি কোনও বিলে সই করেননি৷ শুভেন্দু বলেন, ‘টেলিভিশনে আমি দেখেছি যে হাওড়া বিল রাজ্যপাল ছেড়ে দিয়েছেন। আমি মাননীয় রাজ্যপালকে জিজ্ঞেস করার সুযোগ পেয়েছিলাম, এটা কি সত্যি? মহামান্য রাজ্যপাল বলেছেন, আমি কোনও বিল ক্লিয়ার করিনি। এটা এখনও পেন্ডিং।’ 

এদিকে সংবাদমাধ্যমের সামনে শুভেন্দুর বক্তব্যের পরপরই রাজ্যপালও টুইট করেন। বিষয়টি নিয়ে আরও ধোঁয়াশা তৈরি করে ধনখড়ের সেই টুইট। টুইটের ভাষা নিয়ে তৈরি হয় বিভ্রান্তি। টুইটের বঙ্গানুবাদ করলে রাজ্যপালের টুইটের অর্থ দাঁড়ায়, ‘হাওড়া পুরনিগম সংশোধনী বিলটি এখনও রাজ্যপালের বিবেচনাধীন৷’ এর আগে শুক্রবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের বেঞ্চকে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় কলকাতা হাইকোর্টে জানান, হাওড়া ও বালি পুরসভার বিলে সই করেছেন রাজ্যপাল। তাই সেখানে ভোট হতে আর কোনও সমস্যা নেই। তবে এরপর শুভেন্দুর দাবি এবং পরবর্তীতে রাজ্যপালেট টুইটে স্বাভাবিকভাবেই এই ইস্যুতে ধোঁয়াশা বাড়ছে। 

 

বন্ধ করুন