বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সেচ দফতরে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগ,গ্রেফতার শুভেন্দু ঘনিষ্ঠ রাখাল বেরা
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

সেচ দফতরে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগ,গ্রেফতার শুভেন্দু ঘনিষ্ঠ রাখাল বেরা

  • দীর্ঘদিন ধরেই শুভেন্দু অধিকারীর অত্যন্ত ঘনিষ্ঠ রাখালবাবু। এতটাই ঘনিষ্ঠ যে নারদকাণ্ডে শুভেন্দুর যোগ নিয়ে তদন্ত করতে তাঁকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই।

চাকরি দেওয়া নামে টাকা নিয়ে প্রতারণার অভিযোগে শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। ধৃত রাখাল বেরা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর অত্যন্ত ঘনিষ্ঠ বলে জানা গিয়েছে। ধৃতের বিরুদ্ধে সেচ দফতরে চাকরি দেওয়ার নামে টাকা নিয়ে প্রতারণার অভিযোগ রয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। অন্তত ৬০ জনের কাছ থেকে তিনি কয়েক কোটি টাকা তোলেন বলে দাবি তদন্তকারীদের।

দীর্ঘদিন ধরেই শুভেন্দু অধিকারীর অত্যন্ত ঘনিষ্ঠ রাখালবাবু। এতটাই ঘনিষ্ঠ যে নারদকাণ্ডে শুভেন্দুর যোগ নিয়ে তদন্ত করতে তাঁকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। অনেকে বলেন, শুভেন্দু অধিকারীর আর্থিক দিক দেখভাল করেন এই ব্যক্তিই। উত্তর ২৪ পরগনার অশোকনগরের বাসিন্দা এক যুবকের অভিযোগের ভিত্তিতে শনিবার তাঁকে গ্রেফতার করে মানিকতলা থানার পুলিশ।

কলকাতা পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২০১৯ সালে শুভেন্দু অধিকারী যখন সেচমন্ত্রী ছিলেন তখন সেচ দফতরে চাকরি দেওয়ার নাম করে তাঁর কাছ থকে ২ লক্ষ টাকা নিয়েছিলেন রাখাল বেরা। কথা ছিল, প্রথমে চুক্তিভিত্তিক নিয়োগ হবে তাঁর। পরে স্থায়ী কর্মী হিসাবে তাঁকে দফতরে নিয়োগ করা হবে। কিন্তু তিনি কোনও চাকরিই পাননি বলে দাবি যুবকের। এর  পর রাখালবাবুর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন তিনি। 

তদন্তকারীরা জানাচ্ছেন, তাঁদের কাছে ফোনের কল ডিটেইলস ও হোয়াটসঅ্যাপ চ্যাটের স্ক্রিনশট জমা দিয়েছেন ওই যুবক। যাকে হাতিয়ার করে রাখালবাবুকে জেরা শুরু করেছেন তাঁরা। 

 

বন্ধ করুন