বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'রাজ্যপালের মন্তব্য পূর্ণ সমর্থনযোগ্য' পাশে দাঁড়ালেন শুভেন্দু অধিকারী
সাংবাদিকদের মুখোমুখি শুভেন্দু অধিকারী। নিজস্ব ছবি।
সাংবাদিকদের মুখোমুখি শুভেন্দু অধিকারী। নিজস্ব ছবি।

'রাজ্যপালের মন্তব্য পূর্ণ সমর্থনযোগ্য' পাশে দাঁড়ালেন শুভেন্দু অধিকারী

  • সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন রাজ্যপাল কোনও রকমের 'সংবিধান বিরোধী' মন্তব্য করেননি। তিনি যা বলেছেন ঠিকই বলেছেন।

আজ মঙ্গলবার জাতীয় ভোটার দিবস সংবিধানপ্রণেতা বিআর আম্বেদকরের মূর্তিতে মালা দিতে গিয়ে একের পর এক বিস্ফোরক দাবি করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী, রাজ্য সরকার এবং বিধানসভার অধ্যক্ষের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করেছেন। তাঁর এই মন্তব্যের পরেইই সমালোচনার ঝড় উঠে এসেছে বিরোধী মহল থেকে। তৃণমূল কংগ্রেস তো বটেই এমনকি সিপিএম, কংগ্রেসও রাজ্যপালের সমালোচনায় সরব হয়েছেন। এই সমালোচনার মধ্যেই এবার রাজ্যপালের পাশে দাঁড়ালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন রাজ্যপাল কোনও রকমের 'সংবিধান বিরোধী' মন্তব্য করেননি। তিনি যা বলেছেন ঠিকই বলেছেন।

তিনি বলেন, 'জাতীয় ভোটার দিবসে রাজ্যপালের ভোট পরবর্তী হিংসার উল্লেখ যথোপযুক্ত। পশ্চিমবঙ্গে প্রকৃত ভোটারদের স্বার্থ সুরক্ষিত হয়নি। পশ্চিমবঙ্গের ত্রিস্তরীয় গণতন্ত্র ব্যবস্থায় যারা শাসক দলের বিরুদ্ধে ভোট দিয়েছেন। তাদের বেশির ভাগ হিন্দু ও দলিত সম্প্রদায়ের মানুষ এখনও ঘর ছাড়া রয়েছেন। আশ্রয় নিয়েছেন পার্শ্ববর্তী বিভিন্ন রাজ্যে। তাদের কথা বলতে গিয়ে রাজ্যপাল ভোট-পরবর্তী হিংসার কথা বলেছেন।'

রাজ্যপালের বক্তব্যকে 'পূর্ণ সমর্থন যোগ্য' বলে তিনি মন্তব্য করেছেন। অন্যদিকে, সিপিএম নেতা অশোক ভট্টাচার্য, সুজন চক্রবর্তী, প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী রাজ্যপালের মন্তব্যের নিন্দা করেছেন। তাঁদের মতে, অধ্যক্ষকে ছোট করার চেষ্টা গণতন্ত্রের পক্ষে নজিরবিহীন এবং তা খারাপ। অধীর চৌধুরী বলেছেন রাজ্যপালকে আরও সংযম রাখা উচিত।

বন্ধ করুন