বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যের ওপর আর্থিক নিষেধাজ্ঞা জারি করে টাকা পাঠানো বন্ধ করেছে কেন্দ্র: শুভেন্দু

রাজ্যের ওপর আর্থিক নিষেধাজ্ঞা জারি করে টাকা পাঠানো বন্ধ করেছে কেন্দ্র: শুভেন্দু

বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী

শুভেন্দুবাবু বলেন, ‘কেন্দ্রীয় সরকার পশ্চিমবঙ্গে ২৭ নম্বর ধারা প্রয়োগ করেছে। যেখানে ২০২৩ – ২৪ অর্থবর্ষে ১০০ দিনের কাজ, আবাস যোজনা, শৌচালয় নির্মাণ, প্রধানমন্ত্রী সড়ক যোজনার কোনও টাকা আর পাবে না। ২৭ নম্বর ধারা মানে, ব্যাপক দুর্নীতির জন্য অর্থনৈতিক নিষেধাজ্ঞা।

ব্যাপক দুর্নীতির জন্য রাজ্যের বিরুদ্ধে আর্থিক নিষেধাজ্ঞা জারি করেছে কেন্দ্রীয় সরকার। যার ফলে ১০০ দিনের কাজ, আবাস যোজনাসহ একাধিক কেন্দ্রীয় প্রকল্পের ২০২৩ – ২৪ অর্থবর্ষে কোনও টাকা পাবে না রাজ্য সরকার। বুধবার এমনই বিস্ফোরক দাবি করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সঙ্গে তাঁর হুঁশিয়ারি, মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের হাতে গোনা দিন অবশিষ্ট।

এদিন শুভেন্দুবাবু বলেন, ‘কেন্দ্রীয় সরকার পশ্চিমবঙ্গে ২৭ নম্বর ধারা প্রয়োগ করেছে। যেখানে ২০২৩ – ২৪ অর্থবর্ষে ১০০ দিনের কাজ, আবাস যোজনা, শৌচালয় নির্মাণ, প্রধানমন্ত্রী সড়ক যোজনার কোনও টাকা আর পাবে না। ২৭ নম্বর ধারা মানে, ব্যাপক দুর্নীতির জন্য অর্থনৈতিক নিষেধাজ্ঞা। একটা দুর্নীতিগ্রস্ত সরকারকে সিল লাগিয়ে দিয়েছে কেন্দ্রীয় পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রক ও অর্থ মন্ত্রক। গোটা দেশে শুধুমাত্র একটা সরকারের বিরুদ্ধে এই ধারা প্রয়োগ করা হয়েছে। ২৩ -২৪ অর্থবর্ষে কোনও টাকা দেওয়া হবে না। মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর সরকারের দিন হাতে গোনা। চিন্তার কারণ নেই, কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে’।

প্রতিক্রিয়ায় তৃণমূলের তরফে জানানো হয়েছে, বিজেপি পশ্চিমবঙ্গের মানুষের শত্রু। বাংলার মানুষ তৃণমূলকে ভোট দিয়েছে বলে ওরা মানুষকে ভাতে মারতে চায়। যে প্রকল্পগুলিকে কেন্দ্রীয় সরকার পুরস্কার দিয়েছে সেগুলিতে বরাদ্দ বন্ধ করা হচ্ছে কেন?

রাজ্যে একের পর এক কেন্দ্রীয় প্রকল্পে দুর্নীতির অভিযোগ উঠেছে, ১০০ দিনের কাজ থেকে আবাস যোজনা, এমনকী মিড ডে মিলেও রাজ্যের শাসকদল টাকা সরিয়েছে বলে অভিযোগ। দুর্নীতি খতিয়ে দেখতে গত কয়েক মাসে একের পর এক কেন্দ্রীয় দল রাজ্যে এসেছে। রাজ্যের গ্রামে গঞ্জে ঘুরে বিস্ফোরক সব তথ্য দিল্লির আমলাদের জানিয়েছে তারা। তার পরই কেন্দ্রের এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

 

বাংলার মুখ খবর

Latest News

'আয়কর ফাঁকির উপায়' বন্ধ হল বাজেটে, জেনে মাথায় হাত পড়তে পারে অনেকের Paris Olympics 2024-এর ম্যাসকট 'দ্য অলিম্পিক ফ্রাইরেজ', চিনে নিন গেমসের প্রতীককে ১৯তলার ব্যালকনি থেকে ঝাঁপিয়ে আত্মহত্যার কথা ভেবেছিল- বিস্ফোরক তথ্য শামির বন্ধুর 'ঘরের মাঠ' গ্রেটার নয়ডায় টেস্ট খেলবেন রশিদ খানরা: রিপোর্ট ক্রীড়াবিদদের চোট-রিকোভারি সবকিছুর খেয়াল রাখবে ডাঃ দিনশ পার্দিওয়ালার টিম মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল ২৪ বছরের চাকরি জীবন, সেখান থেকে অপমান করে বরখাস্ত করা হল সূর্যের ছোটবেলার কোচকে ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.