বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যান হচ্ছেন শুভেন্দু অধিকারী, নতুন বছরেই নিয়োগ
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহয়ের সঙ্গে শুভেন্দু অধিকারী। ফাইল ছবি
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহয়ের সঙ্গে শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যান হচ্ছেন শুভেন্দু অধিকারী, নতুন বছরেই নিয়োগ

  • কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহয়ের ইচ্ছেতেই শুভেন্দু অধিকারী এই পদে যাচ্ছেন বলে বিশেষ সূত্রে জানা গিয়েছে। শুধু তাই নয়, জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যানের এই পদ কেন্দ্রীয় মন্ত্রীর পদের সমান।

শুভেন্দু অধিকারীকে কেন্দ্রীয় মন্ত্রীর মর্যাদা দেওয়া হচ্ছে। জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যান হচ্ছেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। নতুন বছরেই শুভেন্দু অধিকারীকে নিয়োগের সম্ভাবনা বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, পশ্চিমবঙ্গ বিজেপি–তে সদ্য যোগদান করা শুভেন্দু অধিকারী জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যান হতে চলেছেন। সংশ্লিষ্ট মন্ত্রক থেকে ফোন করা হয়েছে শুভেন্দু অধিকারীকে। ইতিমধ্যেই এ ব্যাপারে নথিপত্র জোগাড় করা শুরু করেছে কেন্দ্র। শুভেন্দু অধিকারীর বায়োডেটা চেয়ে পাঠানো হয়েছে। নতুন ইংরেজি বছরে তিনি এই পদে যোগদান করবেন বলে জানা গিয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহয়ের ইচ্ছেতেই শুভেন্দু অধিকারী এই পদে যাচ্ছেন বলে বিশেষ সূত্রে জানা গিয়েছে। শুধু তাই নয়, জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যানের এই পদ কেন্দ্রীয় মন্ত্রীর পদের সমান। কেন্দ্রের কোনও মন্ত্রী যে সব সুবিধা পান সে সকল সুবিধা জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যানকেও দেওয়া হয়।

উল্লেখ্য, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহয়ের উপস্থিতিতেই মেদিনীপুরে বিজেপি–তে যোগ দিয়েছিলেন শুভেন্দু। তার আগে একে একে তৃণমূলের সঙ্গে সমস্ত সম্পর্ক তিনি ছিন্ন করেন। শুভেন্দু এর আগে রাজ্যে এইচআরবিসি এবং হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান ছিলেন। সেই দুটি পদ ছাড়াও বিধায়ক পদ, তৃণমূল সদস্য ও মন্ত্রিত্ব ত্যাগ করে গেরুয়া শিবিরে শামিল হন শুভেন্দু। তাঁকে যোগ্য সম্মান দেওয়া হবে, বিজেপি–র তরফ থেকে এটা স্পষ্ট করেই জানানো হয়েছিল।

বন্ধ করুন