বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌ওদের ঘরের ৮০ ভাগ লোক তো আমাদের সঙ্গে আছে’‌, দাবি করলেন শুভেন্দু

‘‌ওদের ঘরের ৮০ ভাগ লোক তো আমাদের সঙ্গে আছে’‌, দাবি করলেন শুভেন্দু

শুভেন্দু অধিকারী সহ বিজেপির বিধায়করা (Utpal Sarkar)

আজ, সোমবার বিধানসভায় সাসপেন্ডেড বিজেপি বিধায়কদের সাসপেনশন তুলে নেওয়ার আবেদন করা হয়। কিন্তু সেখানে গলদ থাকায় ওঠেনি সাসপেনশন। আর তাতেই প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে বিক্ষোভ দেখান বিজেপি বিধায়করা। সেখানে নেতৃত্ব দেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। 

কোন দলে কার চর? এই প্রশ্নেই এখন রাজ্য–রাজনীতি তোলপাড়। কারণ সম্প্রতি বিজেপি সাংসদ জগন্নাথ সরকার থেকে সুকান্ত মজুমদারকে বলতে শোনা গিয়েছিল বিজেপির অন্দরে তৃণমূল কংগ্রেসের চর আছে। আর তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়েছিল, বিজেপির যাঁরা তৃণমূল কংগ্রেসে আসতে চান তাঁরাই গেরুয়া শিবিরের ভিতরের খবর দেন। এবার‌ তৃণমূল কংগ্রেস বিধায়কদের ঘরের ৮০ ভাগ লোক বিজেপির সঙ্গে আছেন বলে দাবি করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ আজ, সোমবার বিধানসভায় সাসপেন্ডেড বিজেপি বিধায়কদের সাসপেনশন তুলে নেওয়ার আবেদন করা হয়। কিন্তু সেখানে গলদ থাকায় ওঠেনি সাসপেনশন। আর তাতেই প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে বিক্ষোভ দেখান বিজেপি বিধায়করা। সেখানে নেতৃত্ব দেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানে তিনি দাবি করেন, মুখ্যমন্ত্রীর নির্দেশে সাসপেনশন তোলা হয়নি। এটা ঘটবে তিনি আগে জানতেন।

ঠিক কী বলেছেন বিরোধী দলনেতা?‌ সাতজন বিধায়কের সাসপেনশন প্রস্তাব হতেই শুভেন্দু বলেন, ‘‌কোনও সিদ্ধান্ত স্পিকারের নিজের ইচ্ছায় হয়নি। আমি সকালেই আমাদের দলের মুখ্য সচেতককে এই বিষয়টি জানিয়েছিলাম, আমাদের প্রস্তাব গৃহীত হবে না। ওদের মধ্যে তো আমার লোক আছে এখনও। মুখ্যমন্ত্রী পরিষদের মন্ত্রীকে ফোন করে বলেছেন, ওদের প্রস্তাব যেন কোনওভাবেই গৃহীত না হয়। আমি সকাল ৯টার সময় বিজেপি পরিষদীয় দলের সদস্যদের এই কথা জানিয়ে দিই। ওদের ঘরের ৮০ ভাগ লোক তো আমাদের সঙ্গে আছে।’‌

কেন এমন মন্তব্য করলেন শুভেন্দু?‌ সূত্রের খবর, তৃণমূল কংগ্রেসের ভিতরে অবিশ্বাস তৈরি করে ভাঙন ধরাতে এই কৌশল নিয়েছেন নন্দীগ্রামের বিধায়ক। আবার এভাবে খবরে ভেসে থাকতে চেয়ে এই মন্তব্য করেছেন তিনি। রাজ্য বিজেপি রোজ বাংলায় মাটি হারাচ্ছে। সেই ভয় থেকেই এখন এমন সব কথা বলছেন বিরোধী দলনেতা।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা এবার মহানায়কের তালিমে প্রেমে পড়বেন অনিন্দ্য-রোশনি! প্রকাশ্যে অতি উত্তমের ঝলক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.