বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Suvendu Adhikary: তৃতীয় বড় তারিখ ২১ ডিসেম্বর, কিছু কি ঘটবে?‌ জানালেন বিরোধী দলনেতা

Suvendu Adhikary: তৃতীয় বড় তারিখ ২১ ডিসেম্বর, কিছু কি ঘটবে?‌ জানালেন বিরোধী দলনেতা

শুভেন্দু অধিকারী (ছবি - এএনআই)  (Sanjay Sharma)

সুতরাং তাঁর হুঙ্কার হাসির খোরাকে পরিণত হয়েছে রাজ্যের মানুষের কাছে। এই দুই ঘটনার কথা উল্লেখ করেই এবার ২১ ডিসেম্বরের জন্য মানুষজনকে সতর্ক করলেন তৃণমূল কংগ্রসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। তবে এই সব নিয়ে বিরক্ত শুভেন্দু অধিকারী। একদিকে কেন্দ্রীয় নেতারা তাঁকে তারিখের রাজনীতি নিয়ে ঝেড়েছেন।

আজ, বুধবার ২১ ডিসেম্বর। রাজ্যের বিরোধী দলনেতার ঘোষণা করা গুরুত্বপূর্ণ তারিখ। আগের দুটি তারিখে (‌১২ এবং ১৪ ডিসেম্বর)‌ তেমন কোনও কিছু ঘটেনি। সরকার পড়ে যায়নি বা বড় ডাকাত ধরা পড়েনি। বরং ১২ তারিখ সিবিআই হেফাজতে লালন শেখের মৃত্যু হয়েছে। আর ১৪ তারিখে বিজেপির কম্বল দান অনুষ্ঠানে পদপিষ্ট হযে তিনজনের মৃত্যু হয়েছিল। এবার রইল বাকি ২১ তারিখ। এই তারিখের রাজনীতি নিয়ে আগেই দলের অন্দরে বিড়ম্বনায় পড়তে হয়েছিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। এবার কার্যত ঢোঁক গিলতে হল তাঁকে।

ইতিমধ্যেই নয়াদিল্লি থেকে কলকাতায় ফিরেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানালেন, তেমন কিছু হওয়ার বিষয় নেই। সুতরাং তাঁর হুঙ্কার হাসির খোরাকে পরিণত হয়েছে রাজ্যের মানুষের কাছে। এই দুই ঘটনার কথা উল্লেখ করেই এবার ২১ ডিসেম্বরের জন্য মানুষজনকে সতর্ক করলেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। তবে এই সব নিয়ে বিরক্ত শুভেন্দু অধিকারী। একদিকে কেন্দ্রীয় নেতারা তাঁকে তারিখের রাজনীতি নিয়ে ঝেড়েছেন। অন্যদিকে তাঁকে ঢোঁক গিলতে হয়েছে বলে সূত্রের খবর।

ঠিক কী বলেছেন শুভেন্দু অধিকারী?‌ ওয়েট অ্যান্ড ওয়াচ থেকে এবার সরে এসেছেন বিরোধী দলনেতা। ২১ তারিখ কিছু হচ্ছে কি? এই বিষয়ে জানতে চাওয়া হলে নন্দীগ্রামের বিধায়ক বলেন, ‘আগামীকাল বড় কিছু হওয়ার বিষয় নেই। আমরা বলেছিলাম এগুলি গুরুত্বপূর্ণ তারিখ। কখনওই বলিনি ওই তারিখে সরকার পরিবর্তন হয়ে যাবে। গুরুত্বপূর্ণ তারিখেই বড় ডাকাত জেলে যাবে। সরকারি কর্মচারী ও শিক্ষকরা ডিএ পাবেন। কয়েক হাজার ভুয়ো শিক্ষকের চাকরি যাবে।’‌ তবে আজ কাঁথিতে তাঁর সভা রয়েছে। সেখানে কোনও বিশৃঙ্খলা ঘটে কিনা সেদিকে তাকিয়ে সবাই।

ঠিক কী বলেছে তৃণমূল কংগ্রেস?‌ ইতিমধ্যেই শুভেন্দু অধিকারীর তারিখের রাজনীতি ফাঁকা আওয়াজ বলে মাঠে নেমে পড়েছেন কুণাল ঘোষ। এই বিষয়ে কুণাল ঘোষ বলেন, ‘‌১২ তারিখ সিবিআই হেফাজতে লালন শেখের রহস্যমৃত্যু হল। ১৪ তারিখ কম্বল দিতে গিয়ে নিরীহ লোকদের মেরে দিল। ডিসেম্বর মাসে নাকি রাজ্য সরকার পড়ে যাবে। ফুটো কলসি বাজে বেশি। সবাইকে বলছি, আগামীকাল একটু সাবধানে থাকবেন। ২১ তারিখ বিজেপি নেতাদের বা বিজেপির শাখা সংগঠন, এজেন্সি, এদের থেকে দূরে থাকবেন। এরা খুব বিপজ্জনক। ডেট দিয়ে দিয়ে মানুষ মেরে ফেলছে। সবাই ঠাকুর ঠাকুর করে বাড়ি থেকে বেরোবেন।’‌ তবে কুণালের পাল্টা শুভেন্দু বলেন, ‘‌ওদের কথার কোনও গুরুত্ব নেই আমার কাছে। আমার কাছে ওসব কোনও চিন্তার কারণও নয়।’‌

বাংলার মুখ খবর

Latest News

কদিন পরই হার্দিকের জন্য গলা ফাটাবে ভক্তরা, অধিনায়কের পাশে দাঁড়িয়ে বলছেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি এই দেশে পা রাখার আগেই টাটার সঙ্গে বড় চুক্তি টেসলার, দাবি রিপোর্টে ‘নিলাম হলে শাহজাহানের বাড়ি আমি কিনব’, সন্দেশখালিতে বললেন শুভেন্দু, কটাক্ষ TMC-র হাওড়া মেট্রো চালু হতেই যাত্রী কমেছে নদী জলপথে, বিকল্প রুটে ফেরি পরিষেবার ভাবনা ১৯-এ ছিল, ২৪-এ নেই! CAA নিয়ে অনড় থাকলেও NRC 'উধাও' BJP-র সংকল্প থেকে! MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর সোমে 'শনির দশা', ১৫ মিনিটেই শেয়ার বাজার থেকে 'হাওয়া' ৫ লাখ কোটি! প্রথমবার বুন্দেসলিগা জয় বেয়ার লেভারকুসেনের, ইতিহাসে নাম লেখালেন আলোনসো

Latest IPL News

কদিন পরই হার্দিকের জন্য গলা ফাটাবে ভক্তরা, অধিনায়কের পাশে দাঁড়িয়ে বলছেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.