বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Suvendu Adhikari: সরকারি বাংলোয় থেকে আপনি বাড়িভাড়া ভাতাও নেন? মুখ্যসচিবকে প্রশ্নবাণ শুভেন্দুর

Suvendu Adhikari: সরকারি বাংলোয় থেকে আপনি বাড়িভাড়া ভাতাও নেন? মুখ্যসচিবকে প্রশ্নবাণ শুভেন্দুর

শুভেন্দু অধিকারী।

সেখানে তাঁর বক্তব্য, হরিকৃষ্ণ দ্বিবেদী যখন রাজ্যের অর্থসচিব ছিলেন তখনই এই সুবিধা মুখ্যসচিব এবং স্বরাষ্ট্রসচিব পদমর্যাদার অফিসারের জন্য অনুমোদন করেছিলেন। নিউটাউনে আপনার একটি ৫৯২০ স্কোয়ার–ফিট আয়তনের ফ্ল্যাট রয়েছে। ওই ফ্ল্যাট থেকে আপনি বছরে ১৫ লক্ষ ৮৪ হাজার টাকা ভাড়া পান।

এবার মুখ্যসচিবকে আক্রমণের পথে হাঁটলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী সরকারি বাংলোয় থাকেন। আজ, মঙ্গলবার তাঁকে চিঠি পাঠিয়েছেন বিরোধী দলনেতা। সেখানে তিনি প্রশ্ন তুলেছেন, মুখ্যসচিব সরকারি বাংলোয় থাকেন। তারপরও কি বাড়ি ভাড়া বাবদ টাকা নেন?‌ আর সেটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। যা নিয়ে এখন রাজ্য–রাজনীতিতে শোরগোল পড়ে গিয়েছে। তবে কোনও তথ্যপ্রমাণ তিনি পেশ করেননি।

ঠিক কী লিখেছেন বিরোধী দলনেতা?‌ এদিন একটি চিঠি লেখেন শুভেন্দু অধিকারী এবং তা পাঠিয়ে দেন মুখ্যসচিবের ঠিকানায়। সেই চিঠিতে শুভেন্দু লিখেছেন, ‘‌নবান্নের সূত্র মারফৎ আমি জানতে পেরেছি আপনি (‌মুখ্যসচিব)‌ সরকারি বাংলোয় থাকেন। অথচ বাড়িভাড়া বাবদ ভাতাও নেন। এটা কি সত্যি?’‌ চিঠির শেষে নন্দীগ্রামের বিধায়ক লিখেছেন, ‘‌সরকারি কর্মচারীরা যখন মহার্ঘ ভাতা (‌ডিএ)‌ পাচ্ছেন না তখন এই বেআইনি কাজ করতে কি নৈতিকতায় বাধছে না?’‌ কেন্দ্র–রাজ্য সমস্ত আমলাদের আর্থিক বছর শেষে আয়–ব্যয়ের হিসাব পেশ করতে হয়। আর সেটা পাবলিক ডোমেনে থাকে। সেটাকে হাতিয়ার করেই এই প্রশ্নবাণ শুভেন্দুর।

 

ঠিক কী বক্তব্য শুভেন্দুর?‌ এই বিষয়ে একটি টুইট করেছেন বিরোধী দলনেতা। সেখানে তাঁর বক্তব্য, হরিকৃষ্ণ দ্বিবেদী যখন রাজ্যের অর্থসচিব ছিলেন তখনই এই সুবিধা মুখ্যসচিব এবং স্বরাষ্ট্রসচিব পদমর্যাদার অফিসারের জন্য অনুমোদন করেছিলেন। নিউটাউনে আপনার একটি ৫৯২০ স্কোয়ার–ফিট আয়তনের ফ্ল্যাট রয়েছে। ওই ফ্ল্যাট থেকে আপনি বছরে ১৫ লক্ষ ৮৪ হাজার টাকা ভাড়া পান। এছাড়া নিউটাউনের ইউনি–ওয়ার্ল্ড সিটিতেও একটি ২২০৪ স্কোয়ার ফিটের ফ্ল্যাট আছে। তার বার্ষিক ভাড়া ৪.৮ লক্ষ টাকা।

আর কী জানা যাচ্ছে?‌ শুভেন্দু অধিকারী সামনে আনতে চেয়েছেন, কলকাতার কাছে মুখ্যসচিবের দুটো ফ্ল্যাট থাকার পরেও তিনি সরকারি বাংলোয় থাকেন। আর ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর থেকে মোট ১৬.৪ লক্ষ টাকা তিনি ঘরভাড়া বাবদ ভাতা কি নিয়েছেন? এটাই মূল প্রশ্ন। এই প্রশ্নের সত্যতাও চিঠিতে জানতে চেয়েছেন শুভেন্দু অধিকারী।একইসঙ্গে তিনি হুঁশিয়ারি দিয়েছেন, চিঠির জবাব না পেলে তিনি ধরে নেবেন, সব অভিযোগ সত্যি। তখন আইনি ব্যবস্থা নেবেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন