বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এবার শুভেন্দুঘনিষ্ঠ শ্যামল আদককে রক্ষাকবচ দিল আদালত
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

এবার শুভেন্দুঘনিষ্ঠ শ্যামল আদককে রক্ষাকবচ দিল আদালত

  • এদিন বিচারপতি মান্থা জানিয়েছেন, ১ সপ্তাহ শ্যামলবাবুকে গ্রেফতার বা তাঁর বিরুদ্ধে কোনও গুরুতর পদক্ষেপ করতে পারবে না পুলিশ।

শুভেন্দু অধিকারীর পর তাঁর এক ঘনিষ্ঠকে রক্ষাকবচ দিল আদালত। মঙ্গলবার শুভেন্দুবাবুর অনুচর শ্যামল আদককে রক্ষাকবচ দিয়েছেন বিচারপতি রাজশেখর মান্থা। শ্যামলবাবুর বিরুদ্ধে, তোলাবাজি, টেন্ডার দুর্নীতিসহ একাধিক অভিযোগ এনেছে সরকার। তবে আদালতের নির্দেশে আপাতত তাঁকে গ্রেফতার করতে পারবে না পুলিশ।

এদিন বিচারপতি মান্থা জানিয়েছেন, ১ সপ্তাহ শ্যামলবাবুকে গ্রেফতার বা তাঁর বিরুদ্ধে কোনও গুরুতর পদক্ষেপ করতে পারবে না পুলিশ। তার পর বিষয়টি ফের খতিয়ে দেখবে আদালত।

শুভেন্দু অধিকারীর অনুগামী শ্যামলবাবু হলদিয়া পুরসভার পুরপ্রধান ছিলেন। শুভেন্দুবাবু তৃণমূল ত্যাগ করার মাসখানেকের মধ্যে পুরপ্রধানের পদ ছাড়েন তিনি। যোগ দেন বিজেপিতে। এর পরই তাঁর বিরুদ্ধে মামলা বৃষ্টি শুরু করে রাজ্য সরকার। তোলাবাজি, টেন্ডার দুর্নীতি, স্বজনপোষণের একাধিক অভিযোগ আনা হয় তাঁর বিরুদ্ধে। তদন্তে নেমে শ্যামলবাবুর একাধিক সম্পত্তি সিল করে দিয়েছে পুলিশ। পুলিশের দাবি, অভিযুক্ত ফেরার।

পুলিশের পদক্ষেপে অতিসক্রিয়তার অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হন শ্যামলবাবু। তার পরই এই নির্দেশ দেয় আদালত। এর আগে শুভেন্দু অধিকারীর গ্রেফতারিতে নিষেধাজ্ঞা জারি করেছে আদালত। এমনকী তাঁর বিরুদ্ধে কোনও FIR করতে গেলেও আদালতের অনুমতি নিতে হবে বলে জানিয়েছেন বিচারপতি।

 

বন্ধ করুন