বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মমতার আদলে দশভূজা! নিরবতাই সম্মতি ! অহংকার এমন জায়গায় পৌঁছেছে, কটাক্ষ শুভেন্দুর
মমতার আদলে তৈরি দুর্গা প্রতিমা (ছবি সৌজন্যে এএনআই) (ফাইল ছবি )
মমতার আদলে তৈরি দুর্গা প্রতিমা (ছবি সৌজন্যে এএনআই) (ফাইল ছবি )

মমতার আদলে দশভূজা! নিরবতাই সম্মতি ! অহংকার এমন জায়গায় পৌঁছেছে, কটাক্ষ শুভেন্দুর

  • একেবারে সাদা শাড়ি, হাওয়াই চটিতে দেখা যাবে এই মূর্তি।

বাগুইআটির নজরুল পার্ক উন্নয়ন সমিতি এবার মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আদলে ফাইবারের দেবী মূর্তি তৈরির উদ্যোগ নিয়েছে। সেই মতো কাজও শুরু হয়েছে পুরোদমে। তবে উদ্যোক্তারা আগেই দাবি করেছিলেন এর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই। মূলত রাজ্যের উন্নয়ন পরিকল্পনা তুলে ধরাটাই মূল লক্ষ্য। একেবারে সাদা শাড়ি, হাওয়াই চটিতে দেখা যাবে এই মূর্তি। তবে পাশেই অন্য একটি মূর্তিতে শাস্ত্রীয় পদ্ধতিতে পুজো দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে। তবে এবার এনিয়ে তীব্র সমালোচনা শুরু করেছেন বিজেপি নেতৃত্ব। 

বিজেপির আইটি সেলও এনিয়ে একেবারে তেড়েফুঁড়ে সমালোচনা শুরু করেছে। এভাবে মমতার আদলে দশভূজার মূর্তি তৈরি নিয়ে তীব্র নিন্দা করেছেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। প্রসঙ্গত এবারের বিধানসভা ভোটে বিজেপির অন্যতম পর্যবেক্ষক ছিলেন অমিত মালব্য। টুইট করে তিনি লিখেছেন,' ওঁর হাতে নিরীহ বাঙালিদের রক্ত লেগে আছে।' মমতার আদলে মূর্তি গড়া প্রসঙ্গে তাঁর কটাক্ষ, ‘এটি দেবী দুর্গার অপমান।এটা মমতা বন্দ্যোপাধ্যায়কে বন্ধ করতে হবে। তিনি বাংলার হিন্দুদের অনুভূতিতে আঘাত করেছেন।’

 

এদিকে অমিত মালব্যর সেই টুইটকে রি টুইট করে খোদ নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী এবার সরাসরি মমতাকে বিদ্ধ করেছেন ঝাঁঝালো শব্দে। তিনি মুখ্যমন্ত্রীর নাম না করে টুইট করে লিখেছেন, ‘আপনার অহংকার এমন জায়গায় গিয়েছে যে বিবেকও তার জবাবদিহি করতে পারবে না।’ তিনি লিখেছেন, ‘যখন কেউ আপনাকে সন্তুষ্ট করার জন্য ভগবানের স্তরে উন্নীত করার চেষ্টা করে এবং আপনার নিরবতা এটাই জানিয়ে দেয় যে এতে আপনার সম্মতি রয়েছে।’ এরপরই নাম না করে মমতার অহংকারের প্রসঙ্গ টেনে আনেন তিনি। 

 

বন্ধ করুন