বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিমান নিচ্ছে রাজ্য, ‘পুষ্পক রথ, স্বঘোষিত প্রধানমন্ত্রী’ বলে কটাক্ষ শুভেন্দুর
মমতা বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারী (ফাইল ছবি)
মমতা বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারী (ফাইল ছবি)

বিমান নিচ্ছে রাজ্য, ‘পুষ্পক রথ, স্বঘোষিত প্রধানমন্ত্রী’ বলে কটাক্ষ শুভেন্দুর

  • সারাদেশে সরকারি খরচে লোকসভা ভোটের প্রচারটাই কি আসল উদ্দেশ্য়? ’ প্রশ্ন শুভেন্দুর

একেবারে জোরালো আক্রমণ। পরতে পরতে শ্লেষ। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নিশানায় খোদ মুখ্যমন্ত্রী। রাজ্যের  বিমান লিজ নেওয়ার উদ্যোগকে ঘিরে জোরালো কটাক্ষ শুভেন্দু অধিকারীর। টুইট করে তিনি লিখেছেন , ‘সাধারণ মানুষ যখন ভুয়ো টিকা নিয়ে সন্ত্রস্ত্র তখন (স্বঘোষিত) প্রধানমন্ত্রীর জন্য় পুষ্পক রথ! এবার হেলিকপ্টারের বদলে ১০ আসনের বিলাসবহুল বিমান নেবে রাজ্য। সারাদেশে সরকারি খরচে লোকসভা ভোটের প্রচারটাই কি আসল উদ্দেশ্য়? ’

এর সঙ্গেই তিনি ই- টেন্ডারের একটি নথিও সংযুক্ত করেছেন। ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট ইনফ্রাস্ট্রাকচার ডেভেপলমেন্ট কর্পোরেশন লিমিটেডের টেন্ডার সংক্রান্ত নথিটি তিনি তুলে ধরেছেন। মূলত একটি ছোট বিমান লিজ নিতে চায় রাজ্য। সেই নথিতে দেখা যাচ্ছে আগামী তিন থেকে পাঁচ বছরের জন্য প্লেন লিজ নিতে চায় রাজ্য।সেটি আট থেকে দশ আসনের এয়ারক্রাফট হতে হবে।  তবে বিমান কেনার বরাত সংক্রান্ত ব্যাপারে কটাক্ষ করতে গিয়ে তিনি নাম না করে মুখ্যমন্ত্রীকে নিশানা করেছেন। স্বঘোষিত প্রধানমন্ত্রী শব্দবন্ধ উল্লেখ করেছেন তিনি। 

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, রাজ্যের সীমানা ছাড়িয়ে গোটা দেশ জুড়েই এবার রাজনৈতিক কর্মকাণ্ড ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা নিয়েছে তৃণমূল। সেই উদ্যোগকে কার্যত কটাক্ষ করেন প্রাক্তন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী।তবে শুভেন্দুর কটাক্ষের পালটা জবাব দিয়েছেন তৃণমূল সাংসদ সৌগত রায়। তিনি বলেন, ‘অনেক রাজ্যেরই একাধিক নিজস্ব বিমান রয়েছে। এটা থাকা রাজ্যের পক্ষে গর্বের বিষয়। প্রধানমন্ত্রীর জন্য যে কোটি কোটি টাকা খরচ করে বিমান কেনা হয়, তা নিয়ে আগে কথা বলুক বিজেপি।’   প্রশ্ন উঠছে শুভেন্দু মন্ত্রী থাকাকালীন কি বিমান লিজ নেওয়ার আলোচনা হয়েছিল দলের অন্দরে?

 

বন্ধ করুন