বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‌Suvendu Adhikari: রাজ্যপালের অফিসকে প্রভাবিত করেন শুভেন্দু, টুইটে তোপ তৃণমূলের
রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Utpal Sarkar)

‌Suvendu Adhikari: রাজ্যপালের অফিসকে প্রভাবিত করেন শুভেন্দু, টুইটে তোপ তৃণমূলের

  • বিধানসভার বাইরে দাঁড়িয়ে শুভেন্দু অধিকারী জানান, মুখ্যমন্ত্রী রিটায়ার্ড হয়ে যাবেন কিন্তু আচার্য হতে পারবেন না।

বিধানসভায় রাজ্যপালের প্রসঙ্গ টেনে এনে মুখ্যমন্ত্রীর বিশ্ববিদ্যালয়ের আচার্য হওয়া নিয়ে কটাক্ষ করেছিলেন শুভেন্দু অধিকারী। এবার শুভেন্দুর বিরুদ্ধে পাল্টা রাজ্যপালকে প্রভাবিত করার অভিযোগ তুলল তৃণমূল।

টুইটে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে কটাক্ষ করেই তৃণমূলের তরফে জানানো হয়, ‘‌যে কথাটা আমরা সমসময় বলে আসছিলাম, সেটাই এখন সকলের চোখের সামনে। রাজ্যপাল জগদীপ ধনকড় ও বিজেপি হাতে হাত ধরে পশ্চিমবঙ্গের উন্নয়নকে স্তব্ধ করার চেষ্টা করছে। আজ শুভেন্দু অধিকারী সকলের সামনে বলেছেন কীভাবে তিনি রাজ্যপালের অফিসকে প্রভাবিত করেন।’‌ টুইটে এই লেখার সঙ্গে শুভেন্দু অধিকারীর বক্তব্য পেশ করা ভিডিয়োটিকেও আপলোড করে দেওয়া হয়।

এদিন বিধানসভা বিশ্ববিদ্যালয়ের আচার্য সংক্রান্ত বিলটি পাশ হয়ে যায়। এই বিলটিতে মুখ্যমন্ত্রীকে বিশ্ববিদ্যালয়ের আচার্য করার কথা বলা হয়েছে। এই প্রসঙ্গে বিধানসভার বাইরে দাঁড়িয়ে শুভেন্দু অধিকারী জানান, মুখ্যমন্ত্রী রিটায়ার্ড হয়ে যাবেন কিন্তু আচার্য হতে পারবেন না। একইসঙ্গে তিনি জানান, ‘‌এক ইঞ্চি সমঝোতা নেই। রাজ্যপালের কাছে বিলটি যাবে। রাজ্যপাল বিলটি দিল্লি পাঠাবে। এটা যুগ্ম তালিকার মধ্যে আছে। দিল্লিতে গিয়ে বঙ্গ নামের মতো, বিধান পরিষদের মতো আমাদের কাছে পড়ে থাকবে। দিদিমণির রিটারমেন্ট হয়ে যাবে, আচার্য হতে পারবে না।’‌ শুভেন্দুর এই বক্তব্যকে ঘিরেই প্রশ্ন উঠেছে, রাজ্যপাল কী করবেন, সেটা শুভেন্দু অধিকারী বলে দিলেন কীকরে?‌ রাজ্যের বিরোধী দলনেতা কি এভাবে বলতে পারেন?‌

বন্ধ করুন