বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিদেশে টাকা পাচারের অভিযোগ, রোজভ্যালি কাণ্ডে গ্রেফতার গৌতম কুন্ডুর স্ত্রী শুভ্রা
শুভ্রা কুন্ডু। ফাইল ছবি
শুভ্রা কুন্ডু। ফাইল ছবি

বিদেশে টাকা পাচারের অভিযোগ, রোজভ্যালি কাণ্ডে গ্রেফতার গৌতম কুন্ডুর স্ত্রী শুভ্রা

  • গোয়েন্দাদের দাবি, রোজভ্যালির বিপুল টাকা সরিয়েছেন শুভ্রা। গৌতম কুন্ডু গ্রেফতার হওয়ার পর জেল থেকে পাওয়া তাঁর নির্দেশ মেনে টাকা পাচার করেছেন শুভ্রা।

রোজভ্যালিকাণ্ডে সংস্থার অন্যতম কর্ণধার শুভ্রা কুন্ডুকে গ্রেফতার করল সিবিআই। শুক্রবার কলকাতার বাসভবন থেকে শুভ্রাকে গ্রেফতার করেন গোয়েন্দারা। রোজভ্যালির কর্ণধার গৌতম কুন্ডুর স্ত্রী শুভ্রা। এই দুর্নীতিতে আগেই গৌতম কুন্ডুকে গ্রেফতার করেছে সিবিআই। 

সিবিআই সূত্রের খবর, দীর্ঘদিন ধরে তদন্তে সহযোগিতা করছিলেন না শুভ্রা কুন্ডু। নানা ভাবে সিবিআইয়ের হাজিরা এড়াচ্ছিলেন তিনি। গোয়েন্দাদের এড়াতে কলকাতা ছেড়ে মুম্বইতে থাকতে শুরু করেছিলেন শুভ্রা। 

গোয়েন্দাদের দাবি, রোজভ্যালির বিপুল টাকা সরিয়েছেন শুভ্রা। গৌতম কুন্ডু গ্রেফতার হওয়ার পর জেল থেকে পাওয়া তাঁর নির্দেশ মেনে কয়েক শো কোটি টাকা পাচার করেছেন শুভ্রা। এমনকী রোজভ্যালিক স্বর্ণব্যবসায় মজুত সোনাও সরিয়ে ফেলেছেন তিনি। কিন্তু সেই টাকা ও সোনা কোথায় গেল তা জানাচ্ছিলেন না তিনি। ব্যক্তিগত অ্যাকাউন্টের মাধ্যমে তিনি অন্যত্র চালান করে দিয়েছেন বলে অনুমান গোয়েন্দাদের। 

গ্রেফতারির পর শুভ্রাকে আদালতে তুলবে সিবিআই। ট্রানজিট রিম্যান্ডে তাঁকে ভুবনেশ্বর নিয়ে যাওয়া হবে বলে সূত্রের খবর। হেফাজতে পাওয়ার পর শুভ্রাকে সিবিআই গোয়েন্দারা জেরা করে গায়েব হয়ে যাওয়া টাকার সূত্র খোঁজ করবেন। 

 

বন্ধ করুন