বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত শিক্ষাবিদ স্বপন চক্রবর্তী, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর
প্রয়াত শিক্ষাবিদ স্বপন চক্রবর্তী
প্রয়াত শিক্ষাবিদ স্বপন চক্রবর্তী

হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত শিক্ষাবিদ স্বপন চক্রবর্তী, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

  • শনিবার বিকেলে তাঁর মৃত্যু হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭।

হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত শিক্ষাবিদ স্বপন চক্রবর্তী। শনিবার বিকেলে তাঁর মৃত্যু হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭। এর আগে চলতি বছরই করোনা আক্রান্ত হয়েছিলেন স্বপন চক্রবর্তী। তারপর থেকেই অসুস্থ ছিলেন তিনি। এই পরিস্থিতিতে বাইপাসের ধারে অবস্থিত এক বেসরকারি হাসপাতে চিকিত্সাধীন ছিলেন তিনি। শিক্ষাবিদের মৃত্যুতে শোকপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

স্বপন চক্রবর্তীর মৃত্যু প্রসঙ্গে একটি টুইট করে মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, 'স্বপন চক্রবর্তীর মৃত্যুতে শিক্ষা জগতে অপূরণীয় ক্ষতি হল। আমি তাঁর পরিবার ও পরিজন ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।'

জীবনকালে বিভিন্ন উচ্চপদে আসন থেকেছেন স্বনবাবু। ন্যাশনাল লাইব্রেরির ডিরেক্টর জেনারেল ছিলেন তিনি। সেন্টার ফর স্টাডিজ ইন সোশ্যাল সায়েন্সেস-এর চেয়ারপার্সন পদে নিযুক্ত হয়েছিলেন তিনি। তাছাড়া ভিক্টোরিয়া মেমোরিয়ালের সম্পাদক ও কিউরেটর পদেও কাজ করেছেন। যাদবপুর বিশ্ববিদ্যালয় ও প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন ইংরেজি বিভাগে অধ্যাপনা করেছেন।

শনিবার বিকেল ৪.৫২ মিনিটে তাঁর মৃত্যু হয় তাঁর। সম্প্রতি করোনা পরবর্তী সমস্যার জন্য তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। তারপরই তাঁকে হাসপাতালে ভরতি করা হয়েছিল। সেখানেই হৃদরোগে আক্রান্ত হন তিনি।

বন্ধ করুন