বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যের স্বাস্থ্য অধিকর্তার পদ থেকে সরানো হল অজয় চক্রবর্তীকে
বিদায়ী স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী। ফাইল ছবি
বিদায়ী স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী। ফাইল ছবি

রাজ্যের স্বাস্থ্য অধিকর্তার পদ থেকে সরানো হল অজয় চক্রবর্তীকে

  • রাজ্যের স্বাস্থ্য অধিকর্তার পদে দীর্ঘ সাড়ে চার বছর দায়িত্ব পালন করেছেন অজয়বাবু। এখনো আড়াই বছর তাঁর কার্যকাল বাকি ছিল। গোটা করোনাকালে রাজ্যের স্বাস্থ্যব্যবস্থা দায়িত্ব ছিল তাঁর কাঁধে।

রাজ্যের স্বাস্থ্য অধিকর্তার পদ থেকে অপসৃত অজয় চক্রবর্তী। বৃহস্পতিবার নবান্ন থেকে জারি এক নির্দেশিকায় এমনটা জানানো হয়েছে। তাঁর জায়গায় স্বাস্থ্য অধিকর্তার পদে বসছেন সিদ্ধার্থ নিয়োগী। অজয় চক্রবর্তীকে স্বাস্থ্য অধিকর্তা হিসাবেই উত্তরকন্যায় অফিসার অন স্পেশ্যাল ডিউটির পদে পাঠানো হয়েছে।

রাজ্যের স্বাস্থ্য অধিকর্তার পদে দীর্ঘ সাড়ে চার বছর দায়িত্ব পালন করেছেন অজয়বাবু। এখনো আড়াই বছর তাঁর কার্যকাল বাকি ছিল। গোটা করোনাকালে রাজ্যের স্বাস্থ্যব্যবস্থা দায়িত্ব ছিল তাঁর কাঁধে। এই দায়িত্ব পালন করতে গিয়ে করোনায় আক্রান্তও হয়েছিলেন তিনি। হঠাৎ তাঁর বদলি নিয়ে স্বাস্থ্য ভবনে তোলপাড় শুরু হয়েছে।

স্বাস্থ্যভবন সূত্রে জানা যাচ্ছে, গত কয়েকদিন ধরে স্বাস্থ্য আধিকারিকদের একাংশের সঙ্গে স্বাস্থ্য অধিকর্তার মতের অমিল হচ্ছিল। এই নিয়ে নবান্নে নালিশ করেন কয়েকজন। যার জেরে এই বদলি হয়ে থাকতে পারে বলে মনে করা হচ্ছে। স্বাস্থ্য আধিকারিকদের একাংশ জানাচ্ছেন, স্বাস্থ্য অধিকর্তা হিসাবেই অজয়বাবুকে উত্তরকন্যায় পাঠানো হলেও এই বদলি স্বাভাবিক নয়। অন্য একটি অংশের মতে, উত্তরবঙ্গের স্বাস্থ্য পরিকাঠামো মজবুত করতে অজয়বাবুর মতো দক্ষ আধিকারিকের ওপরেই ভরসা করছে সরকার।

 

বন্ধ করুন