বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কার্নিশ কাণ্ড ঘটল কী করে? রিপোর্ট তলব স্বাস্থ্যভবনের, থানায় অভিযোগ পরিবারের

কার্নিশ কাণ্ড ঘটল কী করে? রিপোর্ট তলব স্বাস্থ্যভবনের, থানায় অভিযোগ পরিবারের

তাঁর নাম সুজিত অধিকারী (৩৫)।

গত ২৩ জুন হাসপাতালের আট তলার এইচডিইউ ইউনিটে ভর্তি হন লেকটাউনের দক্ষিণদাঁড়ির বাসিন্দা সুজিত। সেখানের ওয়ার্ডেই বেডের পাশের জানালা খুলে কার্নিশে নেমে পড়েন সুজিত অধিকারী। তারপর দমকল–সহ পরিবার এবং স্বাস্থ্য কর্মীরা অনেক চেষ্টা করেও তাঁকে নামাতে পারেননি।

কার্নিশ কাণ্ড কেন ঘটল? এই প্রশ্ন তুলে কলকাতার বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষের কাছে রিপোর্ট তলব করল স্বাস্থ্যভবন। শনিবার রোগী সুজিত অধিকারী মল্লিকবাজারের নিউরো সায়েন্স হাসপাতালের কার্নিশ থেকে ঝাঁপ দেন। তার পর তাঁর চিকিৎসা চললেও বাঁচানো যায়নি। আবার হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ দায়ের করলেন মৃতের পিসি৷ এই অভিযোগের ভিত্তিতেই হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে ৩০৪ (এ) ধারায় মামলা দায়ের করেছে পুলিশ৷

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ হাসপাতাল সূত্রে খবর, গত ২৩ জুন হাসপাতালের আট তলার এইচডিইউ ইউনিটে ভর্তি হন লেকটাউনের দক্ষিণদাঁড়ির বাসিন্দা সুজিত। সেখানের ওয়ার্ডেই বেডের পাশের জানালা খুলে কার্নিশে নেমে পড়েন সুজিত অধিকারী। তারপর দমকল–সহ পরিবার এবং স্বাস্থ্য কর্মীরা অনেক চেষ্টা করেও তাঁকে নামাতে পারেননি। অবশেষে তিনি সেখান থেকে ঝাঁপ দেন এবং রাতে মারা যান। এরপরই স্বাস্থ্যভবনের আতস কাঁচের নীচে পড়ল ওই হাসপাতাল।

ঠিক কী করেছে পরিবার?‌ পুলিশ সূত্রে খবর, সুজিতের মৃত্যুর ঘটনায় পুলিশের দ্বারস্থ হয়েছেন তাঁর পিসি বাসন্তী অধিকারী। বেনিয়াপুকুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। টানা আড়াই ঘণ্টার চেষ্টাতেও তাঁকে উদ্ধার করতে ব্যর্থ হয় দমকল এবং বিপর্যয় মোকাবিলা বাহিনী। রাতেই ঘটনাস্থলে যায় ফরেনসিক দল৷ ঘটনাস্থল থেকে বেশ কিছু নমুনাও সংগ্রহ করা হয়েছে। ফরেনসিক দলের অনুমান, প্রায় ৯০ ফুট উচ্চতা থেকে নীচে পড়ে যান সুজিত। সুজিতের দেহ ময়নাতদন্তের জন্য এনআরএস হাসপাতালে পাঠানো হয়েছে৷ ফলে চাপে পড়েছে নিউরো সায়েন্স।

কী কী প্রশ্ন উঠছে?‌ এই ঘটনার পর থেকেই নানা প্রশ্ন উঠতে শুরু করেছে হাসপাতালের বিরুদ্ধে। কীভাবে জানালা ভেঙে আটতলার কার্নিশে বসলেন রোগী? জানালা কীভাবে ভাঙলেন রোগী? তাঁকে নীচে পড়া থেকে রুখতে কেন ব্যর্থ হল হাসপাতাল এবং দমকল কর্তৃপক্ষ? ঝাঁপ দিলে কী করে বাঁচানো হবে তার ব্যবস্থায় কী ফাঁক ছিল?‌ হাসপাতালের সুরক্ষা ব্যবস্থার বিরুদ্ধে ওঠা এই প্রশ্নগুলির উত্তর খুঁজছে পুলিশ এবং ফরেনসিক দল।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

৬এর বদলে ৮মার্চ নারী দিবসে বারাসতে প্রধানমন্ত্রীর সভা,থাকবেন সন্দেশখালির মহিলারা দুঃস্বপ্নে রেফারিরা আসছে, তাদের বসকে ছাঁটাই করা হোক, বিস্ফোরণ ইস্টবেঙ্গল কোচের রাজ্যের কলেজে অভিন্ন পোর্টালের মাধ্যমে ভরতি চালু হচ্ছে চলতি বছরেই দিদি নম্বর ১-এ রুটি বেললেন মমতা, কটাক্ষ সায়নের, ‘উনি নিরোর শাসন বেশি ভালোবাসেন’ জো রুটের আউট নিয়ে হকআইয়ের ওপর ক্ষুব্ধ মাইকেল ভন, একের পর এক পোস্টে রাগ উগরালেন 'বিয়ে না দিলে পড়ব না!' ১৩ বছরের ছেলের বাগদান হল পাকিস্তানে অশ্বিনের বলে এক হাতে জিমির দুর্দান্ত ক্যাচ লুফে নিলেন জুরেল-ভাইরাল ভিডিয়ো অবশেষে পুতিনের কট্টর সমালোচক নাভালনির নিথর দেহ হাতে পেলেন মা নিঃশব্দে চলে গেলেন হেমা মালিনীর কাছের মানুষ, প্রয়াত ‘ড্রিম গার্ল’ প্রযোজক বৃদ্ধা শাশুড়িকে বাড়িছাড়া করল মহিলা আইনজীবী, পুলিশের ভূমিকায় অসন্তুষ্ট আদালত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.