বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতা-বিধাননগর-নিউ টাউনের কোন সরকারি কেন্দ্রে টিকার দ্বিতীয় ডোজ পাবেন, দেখুন
আজ থেকে রাজ্যে করোনা টিকার দ্বিতীয় ডোজ মিলবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
আজ থেকে রাজ্যে করোনা টিকার দ্বিতীয় ডোজ মিলবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

কলকাতা-বিধাননগর-নিউ টাউনের কোন সরকারি কেন্দ্রে টিকার দ্বিতীয় ডোজ পাবেন, দেখুন

  • দেখে নিন তালিকা।

বেসরকারি কেন্দ্র থেকে প্রথম ডোজ নিয়েছেন? তাহলে যে কোনও সরকারি কেন্দ্র থেকে করোনাভাইরাস টিকার দ্বিতীয় ডোজ নিতে পারবেন। সেজন্য কলকাতা পুরনিগম, নিউ টাউন এবং বিধাননগর পুরনিগমের ক্ষেত্রে এলাকা-ভিত্তিক একটি তালিকা প্রকাশ করা হল। পুরসভার প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রগুলি থেকে দ্বিতীয় বিনামূল্যে মিলবে বলে জানানো হয়েছে।

এমনিতে দেশজুড়ে করোনাভাইরাস টিকার আকাল দেখা দিয়েছে। ব্যতিক্রম নয় পশ্চিমবঙ্গও। দ্রুত টিকাকরণের রাজ্য সরকার যে পরিমাণ প্রতিষেধক বরাত দিয়েছিল, সেই পরিমাণ টিকা এসে পৌঁছায়নি। তার ফলে সরকারি ও বেসরকারি হাসপাতাল - সর্বত্র টিকার সংকট দেখা দিয়েছে। বিশেষত যাঁরা ইতিমধ্যে বেসরকারি হাসপাতালে টিকার প্রথম ডোজ নিয়েছেন, তাঁরা দ্বিতীয় ডোজ কীভাবে পাবেন, তা নিয়ে উদ্বেগ তৈরি হয়েছিল। তাই আগেই রাজ্যের তরফে ইঙ্গিত মিলেছিল, বেসরকারি হাসপাতালে প্রথম ডোজ নিলেও সরকারি কেন্দ্র থেকে দ্বিতীয় ডোজ মিলবে। সেইমতো জেলার ক্ষেত্রে বিভিন্ন সরকারি হাসপাতালগুলিতে দ্বিতীয় ডোজ দেওয়া হবে। কলকাতা পুরনিগম, নিউ টাউন এবং বিধাননগর পুরনিগমের ক্ষেত্রে এলাকা-ভিত্তিক স্বাস্থ্যকেন্দ্রের তালিকা প্রকাশ করা হয়েছে।

তবে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার (নিউ টাউন এবং বিধাননগর পুরনিগমের) ক্ষেত্রে আলাদা কেন্দ্রে কোভিশিল্ড এবং কোভ্যাক্সিন পাওয়া যাবে বলে জানানো হয়েছে। যেমন - কেউ যদি ঢাকুরিয়ার আমরি থেকে প্রথম ডোজ নিয়ে থাকেন, তাহলে কলকাতা পুরনিগমের ৮৭ নম্বর স্বাস্থ্যকেন্দ্র থেকে কোভিশিল্ড পাবেন। কোভ্যাক্সিন মিলবে কলকাতা পুরনিগমের ৯০ নম্বর স্বাস্থ্যকেন্দ্র থেকে।

কলকাতা-বিধাননগর-নিউ টাউনের কোথায় টিকার দ্বিতীয় ডোজ পাবেন, দেখে নিন তালিকা -

 

করোনা টিকার দ্বিতীয ডোজ নেওযার জন্য ভোটার কার্ড বা আধার কার্ড বা পাসপোর্ট বা প্যান কার্ডের মতো সচিত্র পরিচয়পত্র নিয়ে যেতে হবে। সেইসঙ্গে লাগবে প্রথম ডোজ পাওয়ার প্রমাণপত্র অর্থাৎ প্রথম ডোজ পাওয়ার পর যে মেসেজ পাঠানো হয়েছিল, তা দেখাতে হবে বলে জানানো হয়েছে।

বন্ধ করুন