বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Tala Bridge: মহালয়ার আগেই উদ্বোধন নতুন টালা সেতুর, ভারী যান চলাচল কবে থেকে?
খুলে যাবে টালা সেতু

Tala Bridge: মহালয়ার আগেই উদ্বোধন নতুন টালা সেতুর, ভারী যান চলাচল কবে থেকে?

  • শহরবাসীও অধীর আগ্রহে অপেক্ষা করছেন কবে থেকে চালু হবে এই সেতু। তবে আর সেদিনের দেরি নেই। একেবারে নতুন রূপে চালু হচ্ছে টালা সেতু। পুজোর আনন্দে যখন ভাসবে শহর কলকাতা তখনই খুলে দেওয়া হবে নতুন সেতুর দরজা।

পুজোর আগেই শহরবাসীর জন্য এবার বড় উপহার। মহালয়ার আগেই মুখ্যমন্ত্রীর হাত ধরে উদ্বোধন করা হবে নতুন টালা ব্রিজের। কিন্তু সেদিন থেকেই ভারী গাড়ি চলাচল করবে না। মূলত সাতদিন ধরে ব্রিজের ভারবহন ক্ষমতা পরীক্ষা করে দেখা হবে। এরপর সবদিক ঠিকঠাক থাকলে পঞ্চমী থেকে ভারী যান চলাচলের জন্য টালা সেতুকে খুলে দেওয়া হবে। সেক্ষেত্রে পুজোয় এবার বড় পাওনা শহরবাসীর।

পূর্ত দফতর সূত্রে খবর, ইতিমধ্যেই টালা সেতুর উদ্বোধনের সব দিক খতিয়ে দেখা হচ্ছে। তবে উদ্বোধনের পরেই তা ভারী গাড়ি চলাচলের জন্য খুলে না দিয়ে একটু সবুর করা হবে।

সূত্রের খবর, আগে টালা ব্রিজের ভারবহন ক্ষমতা ছিল ১৫০ টন। এবার সেই ভারবহন ক্ষমতা বাড়ছে অনেকটাই। উত্তর কলকাতার সঙ্গে দক্ষিণ ও মধ্য কলকাতার মধ্যে সংযোগকারী এই গুরুত্বপূর্ণ সেতু। এই ব্রিজের স্বাস্থ্য পরীক্ষা করার পরে নানা ত্রুটি ধরা পড়েছিল। এরপর ২০২০ সালের ৩১ জানুয়ারি এই ব্রিজ ভেঙে ফেলার উদ্যোগ নেওয়া হয়। এরপর থেকে ঘুরপথে যাতায়াত করতে হচ্ছে মানুষকে। তবে এবার সেসব থেকে মুক্তির দিন আগত।

শহরবাসীও অধীর আগ্রহে অপেক্ষা করছেন কবে থেকে চালু হবে এই সেতু। তবে আর সেদিনের দেরি নেই। একেবারে নতুন রূপে চালু হচ্ছে টালা সেতু। পুজোর আনন্দে যখন ভাসবে শহর কলকাতা তখনই খুলে দেওয়া হবে নতুন সেতুর দরজা। 

বন্ধ করুন