বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাংলা নববর্ষেই চালু হতে পারে টালা ব্রিজ
টালা ব্রিজ। ফাইল ছবি
টালা ব্রিজ। ফাইল ছবি

বাংলা নববর্ষেই চালু হতে পারে টালা ব্রিজ

২০১৮ সালের ৪ সেপ্টেম্বর মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ার পর থেকে শহরের সব ব্রিজের স্বাস্থ্য পরীক্ষার কাজ শুরু হয়।

‌বাংলা নববর্ষেই চালু হতে পারে নবনির্মিত টালা ব্রিজ। সেই টার্গেট রেখেই কাজ এগোচ্ছে। এই ব্রিজ সম্পূর্ণ তৈরি হয়ে গেলে উত্তর শহরতলির সঙ্গে কলকাতার সংযোগসাধন অনেকটাই সহজ হবে।

প্রশাসন সূত্রে খবর, করোনা সংক্রান্ত বিধিনিষেধ মেনেই নতুন করে এই টালা ব্রিজ তৈরি হচ্ছে। ৮০০ মিটার দীর্ঘ ও ১৯ মিটার চওড়া এই ব্রিজ তৈরি করতে খরচ পড়ছে ৪৬৫ কোটি টাকা। যুদ্ধকালীন তৎপরতায় চলছে এই ব্রিজ নির্মাণের কাজ। করোনা পরিস্থিতির মধ্যে ব্রিজ নির্মাণের কাজ ভালোভাবেই চলছে। জানা যাচ্ছে, বাংলার নববর্ষ থেকেই চালু হয়ে যেতে পারে টালা ব্রিজ। টালা ব্রিজের কাজের জন্য রেলের অনুমতির প্রয়োজন ছিল। প্রশাসন সূত্রে খবর, সেই অনুমতি পেতে দেরি হওয়ায় কাজ শুরু করতে কিছুটা দেরি হয়। গত ৯ ডিসেম্বর রেলের তরফে অনুমতি দেওয়া হয়।

২০১৮ সালের ৪ সেপ্টেম্বর মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ার পর থেকে শহরের সব ব্রিজের স্বাস্থ্য পরীক্ষার কাজ শুরু হয়। তখনই টালা ব্রিজের বেহাল অবস্থার বিষযটি সরকারি আধিকারিকদের নজরে আসে। ব্রিজটিকে পরীক্ষা নিরিক্ষার পর ব্রিজটিকে ভেঙে ফেলে নতুন করে তৈরি করার প্রস্তাব আসে। ২০২০ সালের ১ ফেব্রুয়ারি টালা ব্রিজের যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। টালা ব্রিজটিকে নতুন করে তৈরি করার সিদ্ধান্ত নেয় রাজ্য প্রশাসন।

বন্ধ করুন