বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Talk to CM: এবার 'মুখ্যমন্ত্রীকে বলুন,' ফোন করে জানাতে পারবেন অভিযোগ, নম্বরটা দিলেন মমতা

Talk to CM: এবার 'মুখ্যমন্ত্রীকে বলুন,' ফোন করে জানাতে পারবেন অভিযোগ, নম্বরটা দিলেন মমতা

মমতা বন্দ্যোপাধ্য়ায়, বাংলার মুখ্য়মন্ত্রী (ANI Photo) (Sudipta Banerjee)

এবার মুখ্য়মন্ত্রীকে বলুন। দিদিকে বলোর ধাঁকে নয়া হেল্পলাইন বাংলায়।

সামনেই পঞ্চায়েত নির্বাচন। এতদিন তৃণমূলের তরফে চালু ছিল দিদিকে বলো। এবার দিদিকে বলোর মতোই এবার কার্যত মুখ্য়মন্ত্রীকে বলো।

এদিন নবান্ন সভাগৃহে মুখ্যমন্ত্রী বলেন, আগে আমি পার্টি থেকে দিদিকে বলো বলে একটা করেছিলাম। ওই টাইপেরই। কিন্তু পলিটিকাল নয় । সরকারের মুখ্যমন্ত্রীর নামে একটা প্রোগ্রাম। বাংলার মানুষ সরাসরি ফোন করে যার যা অসুবিধা সেটা জানাতে পারবেন। সেই সঙ্গে বাংলার মুখ্যমন্ত্রী নিজেই এই নম্বরটা জানিয়ে দিয়েছেন। তিনি জানিয়েছেন, নম্বরটি হল ৯১৩৭০৯১৩৭০। সোমবার থেকে শনিবার সকাল ১০টা থেকে সন্ধ্য়া ৬টা পর্যন্ত এই নম্বর খোলা থাকবে। এতদিন চিঠি লিখে, ইমেল করে অভিযোগ জানাতেন। এবার ৫০০ কলসেন্টার করা হয়েছে। যারা অভিযোগগুলি লিপিবদ্ধ করবেন। ১০০ জনের বেশি ফিল্ড কর্মী থাকবেন। প্রত্যেকের মতামতই গুরুত্বপূর্ণ। সকলের মতামত সমান গুরুত্ব দিয়ে দেখা হবে। জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

সেই সঙ্গেই মুখ্য়মন্ত্রী বলেন রাস্তা তৈরির করার প্রোগ্রাম। টাকা বন্ধ করে দেওয়া হয়েছে। রাজ্য সরকারের টাকা থেকে ১১ হাজার কিমি রাস্তা তৈরি করছি। মমতার নির্দেশ, সব দফতরের সচিবদের বলছি, প্রবলেমটা পেয়েছি আর বললাম। সেটা করলেই হবে না। নীচের দিকে ফাইলটা পাঠালেই চলবে না। নীচের দিকে অনেকেই চেষ্টা করেন ফাইলটা ফেলে রাখতে। এতে আপনাকে মনিটরিং করতে হবে। তথ্য সংস্কৃতি দফতরকেও মোবাইল নম্বরটা প্রচার করতে হবে। আইন শৃঙ্খলা সংক্রান্ত বিষয়টি দ্রুত পদক্ষেপ নিতে হবে। প্রান্তিক মানুষের কাছে যাতে নম্বরটি পৌঁছে যায় সেটা দেখতে হবে।

দুয়ারে সরকার, পাড়ায় সমাধানের সাফল্যের প্রসঙ্গ তিনি উল্লেখ করেন। বাংলা সহায়তা কেন্দ্রের প্রসঙ্গ উল্লেখ করেন তিনি। মুখ্য়মন্ত্রী বলেন, নজিরবিহীন কাজ করেছে সিএমও গ্রিভ্য়ান্স সেল। ২০১৯ সালে তৈরি হয়েছিল এই সেল। ২২ লক্ষ অভিযোগ জমা পড়েছে। ৯৮.২০ শতাংশ সমাধান হয়ে গিয়েছে। ইউক্রেন থেকে ফিরে আসা ছাত্রছাত্রীদের ব্যবস্থা করেছি। সরাসরি মুখ্যমন্ত্রীর যে ব্যবস্থা আমরা গ্রহণ করলাম প্রত্যেক বিভাগকে, ডিএম, এসপিকে বলা হচ্ছে। কারোর থেকে বিএসকেতে পয়সা নিলে চলবে না।

ওয়াকিবহাল মহলের মতে, সামনেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে মুখ্যমন্ত্রীর কাছে জানাতে পারবেন আপনার অভিযোগ। ঠিক যেমন শহরাঞ্চলে চালু আছে টক টু মেয়র। অনেকটা দিদিকে বলোর স্টাইলে এবার মুখ্য়মন্ত্রীর কাছে অভিযোগ জমা দেওয়ার নয়া নম্বর। তবে দিদিকে বলোতে ফোন করে সমাধান হয়নি এমন বিস্তর অভিযোগ রয়েছে। এবার মুখ্যমন্ত্রীর কাছে ফোন করে কতটা সমাধান হয় সেটাই দেখার।

 

বাংলার মুখ খবর

Latest News

USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন? KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের

Latest IPL News

KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.