বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মানিককে মোট ২১ কোটি টাকা দিয়েছি, ইডির সামনে বিস্ফোরক দাবি তাপস মণ্ডলের

মানিককে মোট ২১ কোটি টাকা দিয়েছি, ইডির সামনে বিস্ফোরক দাবি তাপস মণ্ডলের

সিজিও কমপ্লেক্সে তাপস মণ্ডল।

বুধবার সিজিও কমপ্লেক্সে প্রবেশের সময় বিস্ফোরক দাবি করেন তাপস মণ্ডল। তিনি বলেন, মানিক ভট্টাচার্য তাঁর মহিষবাথানের অফিসে টাকা ও ফাইল নিতে লোক পাঠাতেন। ইডি সূত্রের খবর, এর পর গোয়েন্দাদের তিনি জানিয়েছেন, ২.৬৮ কোটি নয়, মানিককে মোট ২১ কোটি টাকা দিয়েছিলেন তিনি।

প্রাথমিক নিয়োগ দুর্নীতির তদন্তে বিস্ফোরক দাবি তাপস মণ্ডলের। বুধবার জেরায় ইডিকে তিনি জানিয়েছেন, মানিককে মোট ২১ কোটি টাকা দিয়েছিলেন তিনি। কবে, কী, ভাবে সেই টাকা তিনি দিয়েছিলেন তা জানাতে বৃহস্পতিবার ফের সিজিও কমপ্লেক্সে পৌঁছেছেন তিনি।

প্রাথমিক নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে ইডির গোয়েন্দারা জানতে পেরেছিলেন মানিকের ছেলের সংস্থার অ্যাকাউন্টে জমা পড়েছিল ২ কোটি ৬৮ লক্ষ টাকা। সেই টাকা কারা, কেন দিয়েছিল তার খোঁজে নেমে একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের কর্ণধার তাপস মণ্ডলের সন্ধান পান তাঁরা। বিধাননগরের মহিষবাথানে তাপস মণ্ডলের অফিস সহ একাধিক ঠিকানায় তল্লাশি চালান তাঁরা। এর পর ইডির জেরার মুখোমুখি হন তাপস। বৃহস্পতিবার ধরে পঞ্চমবার ইডির জেরার মুখোমুখি হলেন তিনি। তদন্তে ইডি জানতে পারে তাপস মণ্ডলের সংস্থা থেকেই মানিকের ছেলের সংস্থার অ্যাকাউন্টে ঢুকেছে ২.৬৮ কোটি টাকা। ছাত্রছাত্রীদের অফলাইন রেজিস্ট্রেশন ও অনলাইন ক্লাসের নামে সেই টাকা আদায় করা হয়েছে। অফলাইনে রেজিস্ট্রেশনের জন্য ছাত্র পিছু ৫,০০০ ও অনলাইন ক্লাসের জন্য ৫০০ টাকা করে নেওয়া হত। সেই টাকা রাজ্যের ৬০০ ডিএলএড প্রতিষ্ঠান থেকে সংগ্রহ করে মানিকের কাছে পৌঁছে দিতেন তাপস।

রাজ্যের বিধবারাও পাবেন 'লক্ষ্মীর ভাণ্ডার', সিদ্ধান্ত হল মন্ত্রিসভার বৈঠকে

বুধবার সিজিও কমপ্লেক্সে প্রবেশের সময় বিস্ফোরক দাবি করেন তাপস মণ্ডল। তিনি বলেন, মানিক ভট্টাচার্য তাঁর মহিষবাথানের অফিসে টাকা ও ফাইল নিতে লোক পাঠাতেন। ইডি সূত্রের খবর, এর পর গোয়েন্দাদের তিনি জানিয়েছেন, ২.৬৮ কোটি নয়, মানিককে মোট ২১ কোটি টাকা দিয়েছিলেন তিনি। তবে কবে, কী ভাবে টাকা মেটানো হয়েছিল তা জানাতে ১ দিন সময় চান তিনি। এর পরই বৃহস্পতিবার বেলা ১২টায় ফের তাঁকে হাজিরার নির্দেশ দেয় ইডি।

তাপসের এই বিস্ফোরক স্বীকারোক্তিকে প্রশ্ন উঠছে, তবে কি মানিকের ছেলের সংস্থার অ্যাকাউন্টে যে টাকা পাওয়া গিয়েছে তা শুধুমাত্র দুর্নীতিতে তাঁর বখরা? বাকি টাকা গিয়েছে অন্য কোথাও? তবে কি অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে তাপস মণ্ডলের পাঠানো টাকার একাংশ?

 

 

বন্ধ করুন