বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আজ থেকে বন্ধ হচ্ছে তারাতলা উড়ালপুল, বিকল্প পথে চলবে যানবাহন, আশঙ্কা যানজটের
তারাতলা উড়ালপুল বন্ধ হয়ে গেল।

আজ থেকে বন্ধ হচ্ছে তারাতলা উড়ালপুল, বিকল্প পথে চলবে যানবাহন, আশঙ্কা যানজটের

  • ইতিমধ্যেই উত্তরমুখী যানবাহন চলাচলও বন্ধ করা হয়েছে। আজ ২৩ এপ্রিল বিকেল ৫টা থেকে ২৫ এপ্রিল সকাল ৬টা পর্যন্ত কাজ চলবে। উত্তর দিকে যাওয়া গাড়িগুলিও ডায়মন্ড হারবার রোড দিয়ে যাবে। তার ফলে যানজটের সমস্যা দেখা দেওয়ার আশঙ্কা রয়েছে।

আজ, শনিবার থেকে তারাতলা উড়ালপুল বন্ধ হয়ে গেল। আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে যান চলাচল। এখানে মেরামতির কাজের জন্যই বন্ধ রাখা হচ্ছে উড়ালপুলটি। আজ বেলা ১২টা থেকে দক্ষিণমুখী যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। বিকল্প পথ হিসেবে দক্ষিণ দিকে যাওয়ার গাড়িগুলি ডায়মন্ড হারবার রোড দিয়ে যাবে। আর উত্তরমুখী গাড়িগুলিও ঘুরিয়ে দেওয়া হবে। দু’‌দিন তারাতলা উড়ালপুল বন্ধ থাকায় ডায়মন্ড হারবার রোডে যানজটের আশঙ্কা থাকছে।

কেন এমন সিদ্ধান্ত নেওয়া হল?‌ প্রশাসন সূত্রে খবর, শুক্রবার উড়ালপুলে একটি গর্ত দেখা গিয়েছিল। এই কারণে উড়ালপুলের দুটো গার্ডারের মাঝে যে এক্সপেনশন জয়েন্ট থাকে সেটা মেরামত করা হবে। তাই উড়ালপুল বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে উড়ালপুল বন্ধ থাকলেও নিচের রাস্তা খোলা থাকবে। উল্লেখ্য, গত ২৫ মার্চ রাত থেকে বন্ধ হয় গড়িয়াহাট উড়ালপুল। ভারবহন ক্ষমতা পরীক্ষা করার জন্য বন্ধ করা হয়েছিল।

উড়ালপুল মেরামতের দায়িত্বে কারা?‌ কলকাতা ট্রাফিক পুলিশ সূত্রে খবর, এই উড়ালপুল রক্ষণাবেক্ষণের দায়িত্বে পূর্ত দফতর। পূর্ত দফতর রাস্তা সারাইয়ের দায়িত্ব নিয়েছে। দক্ষিণমুখী যান কবে থেকে চলবে সেটা নির্দিষ্ট করে জানানো হয়নি। এই পরিস্থিতিতে যানজটের আশঙ্কা করা হচ্ছে। যতই ঘুরিয়ে দেওয়া হোক সোমবার যানজট হবেই বলে মনে করা হচ্ছে।

ইতিমধ্যেই উত্তরমুখী যানবাহন চলাচলও বন্ধ করা হয়েছে। আজ ২৩ এপ্রিল বিকেল ৫টা থেকে ২৫ এপ্রিল সকাল ৬টা পর্যন্ত কাজ চলবে। উত্তর দিকে যাওয়া গাড়িগুলিও ডায়মন্ড হারবার রোড দিয়ে যাবে। তার ফলে যানজটের সমস্যা দেখা দেওয়ার আশঙ্কা রয়েছে। এখন দেখার এই কাজ শুরুর পর যাতায়াতে কোনও সমস্যা তৈরি হয় কিনা।

বন্ধ করুন