বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাস্তার মাঝখানে বড় গর্ত, বন্ধ হয়ে গেল তারাতলা উড়ালপুলের একটি লেন
তারাতলা উড়ালপুলের দক্ষিণমুখী লেনে একটি বড় গর্ত।
তারাতলা উড়ালপুলের দক্ষিণমুখী লেনে একটি বড় গর্ত।

রাস্তার মাঝখানে বড় গর্ত, বন্ধ হয়ে গেল তারাতলা উড়ালপুলের একটি লেন

  • উড়ালপুলের সেতুর মাঝে ফাটল দেখা দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তখন পূর্ত দফতর উড়ালপুলের বিভিন্ন জয়েন্ট সংস্কারের কাজ করে। আর তা থেকেই এই গর্ত হয়েছে বলে মনে করা হচ্ছে। ওই কাজের জেরেই এই গর্তের সৃষ্টি কিনা তা খতিয়ে দেখা হয়েছে।

দু’‌দিন আগেই মেরামতির জন্য বন্ধ ছিল তারাতলা উড়ালপুল। আজ রবিবার সকাল থেকে আবার বন্ধ হয়ে গেল এই উড়ালপুলের একটি লেন। কারণ ওই লেনে বড় গর্ত দেখা গিয়েছে! তড়িঘড়ি বন্ধ করে দেওয়া হল একদিকের লেনে যান চলাচল। তারাতলা উড়ালপুলের দক্ষিণমুখী লেনে একটি বড় গর্ত নজরে আসে। তখনই বিপদের আশঙ্কা বুঝে বন্ধ করে দেওয়া হয় উড়ালপুলের একটি লেন।

ঠিক কী ঘটেছে তারাতলায়?‌ স্থানীয় সূত্রে খবর, তারাতলা উড়ালপুলের দক্ষিণমুখী লেনে বড় গর্ত দেখা যায়। ওই অংশে মেরামতির পরেও গার্ডারের পাশে গর্ত দেখা যায়। দুর্ঘটনা এড়াতে তারাতলা উড়ালপুলের মাঝেরহাট থেকে বেহালাগামী রাস্তা গার্ড রেল দিয়ে ঘিরে দেওয়া হয়। পূর্ত দফতরে খবর দেওয়া হয়েছে। এখন মাঝেরহাট থেকে তারাতলা হয়ে ডায়মন্ড হারবার রোড ধরে যান চলাচল করছে।

এদিকে মেরামতির পরেও এই উড়ালপুলের মাঝে গর্ত দেখা দেওয়ায় প্রশ্ন উঠতে শুরু করেছে। তাহলে কী কোনও গাফিলতি ছিল?‌ গত এপ্রিল মাসে মেরামতির জন্য বন্ধ ছিল তারাতলা উড়ালপুল। ২৫ এপ্রিল পর্যন্ত যান চলাচল বন্ধের কথা জানানো হয়েছিল। তখন সিদ্ধান্ত হয়, দক্ষিণমুখী গাড়িগুলি তারাতলা ক্রসিং থেকে ডায়মন্ড হারবার রোড ধরে যাবে। আর উত্তরমুখী গাড়িগুলি ঘুরিয়ে দেওয়া হবে।

অন্যদিকে উড়ালপুলের সেতুর মাঝে ফাটল দেখা দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তখন পূর্ত দফতর উড়ালপুলের বিভিন্ন জয়েন্ট সংস্কারের কাজ করে। আর তা থেকেই এই গর্ত হয়েছে বলে মনে করা হচ্ছে। ওই কাজের জেরেই এই গর্তের সৃষ্টি কিনা তা খতিয়ে দেখা হয়েছে। তবে এই গর্ত দেখে রাস্তা বন্ধ না করলে বিপদ ঘটতে পারত বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন