বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অ্যাডিনোভাইরাস রুখতে টাস্ক ফোর্স গড়ল নবান্ন, হেল্পলাইন নম্বরটি জেনে রাখুন

অ্যাডিনোভাইরাস রুখতে টাস্ক ফোর্স গড়ল নবান্ন, হেল্পলাইন নম্বরটি জেনে রাখুন

অ্যাডিনো মোকাবিলায় এবার টাস্ক ফোর্স তৈরি করল রাজ্য় সরকার। প্রতীকী ছবি(PTI Photo/Swapan Mahapatra) (PTI)

একের পর এক মায়ের কোল খালি হয়ে যাচ্ছে । কান্নার রোল হাসপাতাল চত্বরে। হাহাকার একাধিক পরিবারে। সরকারি হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা নিয়ে ভুরি ভুরি অভিযোগ। একেবারে দিশেহারা অবস্থা। গত সোমবার মুখ্যমন্ত্রী বিধানসভায় বক্তব্য় রাখার সময় অ্য়াডিনো নিয়ে সতর্কবার্তা দিয়েছিলেন।

অ্যাডিনো মোকাবিলায় এবার টাস্ক ফোর্স তৈরি করল রাজ্য় সরকার। নবান্নের তরফে এনিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আট সদস্যের এই টাস্ক ফোর্স করা হয়েছে। নবান্নের তরফে তৈরি করা ওই টাস্ক ফোর্সে রয়েছেন, রাজ্য়ের মুখ্য়সচিব, মুখ্য়মন্ত্রীর প্রধান উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্য়ায়, নারী ও শিশু কল্যান দফতরের প্রধান সচিব, ডিরেক্টর অফ হেলথ সার্ভিস, ডিরেক্টর অফ মেডিক্যাল এডুকেশন, চিকিৎসক সুকুমার মুখোপাধ্যায় ও গোপালকৃষ্ণ ঢালি এই টাস্ক ফোর্সে রয়েছেন। অ্যাডিনো ভাইরাসের হানা যাতে হাতের বাইরে চলে না যায় সেকারণে এই টাস্ক ফোর্স তৈরি করা হয়েছে। সূত্রের খবর, এই টাস্ক ফোর্সের সদস্যরা নিজেদের মধ্য়ে সমণ্বয় রেখে কাজ করবেন। তারা নিয়মিত এনিয়ে মিটিংয়ও করবেন। 

শনিবার মুখ্যসচিবের উপস্থিতিতে অ্যাডিনো মোকাবিলা নিয়ে মিটিং হয়েছিল। সেখানে পরিস্থিতি পর্যালোচনা করা হয়। কীভাবে এই রোগ না বাড়ে, নতুন করে শিশুর মৃত্যু না হয়, সরকারি হাসপাতালের পরিস্থিতি সম্পর্কে পর্যালোচনা করা হয়। তারপরই এই টাস্ক ফোর্স গঠনের কথা ঘোষণা করা হয়েছে। সব স্তরের হাসপাতালে সপ্তাহে সাতদিনই ২৪ ঘণ্টা করে ফিভার ক্লিনিক খোলার নির্দেশ দেওয়া হয়েছে। নবান্ন জানিয়েছে ২৪ ঘণ্টার কন্ট্রোল রুম খোলা রয়েছে। চিকিৎসার গাইড লাইন পাঠানো হয়েছে। একাধিক স্বাস্থ্য আধিকারিক ও কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। হেল্প লাইন নম্বরটি হল, ১৮০০৩১৩৪৪৪২২২। 

এদিকে ভাইরাসের হানায় একের পর এক শিশুর মৃত্যু। শিশুদের শ্বাসকষ্ট। ধীরে ধীরে মৃত্যুর কোলে ঢলে পড়ছে শিশু সন্তান। এদিকে সরকারি হাসপাতালের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে। শনিবার ভোররাতে বিসি রায় শিশু হাসপাতালে বনগার বাসিন্দা এক শিশুর মৃত্যু হয়েছে। তার বয়স ছিল সাত মাস। বনগাঁ হাসপাতাল থেকে তাকে বিসি রায় শিশু হাসপাতালে রেফার করা হয়েছিল। সেখানেই মৃত্যু হয় ওই শিশুর।

এভাবেই একের পর এক মায়ের কোল খালি হয়ে যাচ্ছে । কান্নার রোল হাসপাতাল চত্বরে। হাহাকার একাধিক পরিবারে। সরকারি হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা নিয়ে ভুরি ভুরি অভিযোগ। একেবারে দিশেহারা অবস্থা। গত সোমবার মুখ্যমন্ত্রী বিধানসভায় বক্তব্য় রাখার সময় অ্য়াডিনো নিয়ে সতর্কবার্তা দিয়েছিলেন। মাস্ক পরার পরামর্শ দিয়েছিলেন। এদিকে বিরোধীরাও এনিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। সরকারি চিকিৎসা ব্যবস্থা ব্যর্থ বলেও দাবি করেছিলেন তারা। তবে এবার টাস্ক ফোর্স গঠন করে পরিস্থিতি মোকাবিলার দিকে এগোল রাজ্য সরকার। 

 

বাংলার মুখ খবর

Latest News

IPL 2024 Final: চলুন এক নজরে দেখে নেওয়া KKR-এর রোড টু ফাইনালের যাত্রা দীপিকা প্রেগন্যান্ট, রণবীর কি এখনই হচ্ছেন ‘শক্তিমান’? মুখ খুললেন মুকেশ খান্না ‘আমাদের ছাড়া তুমি ভালো নেই জানি…', মায়ের ঘাটকাজ, শ্রাদ্ধ সারলেন ‘মিঠাই’এর তোর্সা বুধের বৃষে গমন, ৩ রাশিকে দেবে কষ্ট, চাকরি ও অগ্রগতিতে আসবে বাধা তৃতীয় শিরোপা জয়ের লক্ষ্য KKR, SRH-এর- কোন ৫ প্লেয়ার বদলাতে পারেন IPL ফাইনালের রং প্রায় সব পুরুষের অণ্ডকোষে রয়েছে এই মারাত্মক জিনিস! কী হতে পারে এর ফলে ছক ছিল অন্য! কেন পাল্টাল প্ল্যান?আনোয়ারুল খুনে ভারতে এবার বাংলাদেশের গোয়েন্দারা নিজের কেন্দ্রে আগলে রাখতে ভোট দিতে গেলেন না বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ সাইক্লিক্যাল হরমোনাল মাথাব্যথা কী? কেন এমন হয় ডান্স দিওয়ানে ৪ জিতলেন নীতিন-গৌরব, নগদ কত টাকার পুরস্কার মিলল জানেন?

Latest IPL News

শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.