বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > টি ব্যাগে প্রচার গেরুয়া শিবিরের, চা চক্রে খাস দার্জিলিং চা উপহার দেবেন দিলীপ ঘোষ

টি ব্যাগে প্রচার গেরুয়া শিবিরের, চা চক্রে খাস দার্জিলিং চা উপহার দেবেন দিলীপ ঘোষ

এই সেই টি ব্যাগ। ছবি সৌজন্য : টুইটার

প্রতিদিনই নিজের চা চক্রকে কাজে লাগিয়েই দিনভর খবরে থাকেন দিলীপ ঘোষ। ‘‌পশ্চিমবঙ্গ দ্বিতীয় কাশ্মীর’‌, ‘‌বাংলা কি আফগানিস্তান হয়ে গিয়েছে?‌’‌— চায়ের কাপে তুফান তুলেই এ ধরণের বিতর্কিত মন্তব্য করেন রাজ্য বিজেপি সভাপতি।

‌‘‌চায়ে পে চর্চা’‌— জাতীয় রাজনীতির কৌশল বিজেপি–র হাত ধরে বাংলায় ঢুকে পড়েছে অনেক আগেই। আর এর নেপথ্যে রয়েছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। প্রায়ই রোজই সকাল সকাল তিনি বেরিয়ে পড়েন প্রাতর্ভ্রমণে। সেখান থেকে চলে যান কোনও চায়ের দোকানে। বসে জমজমাটি আসর। সাধারণ মানুষ থেকে সংবাদমাধ্যম সকলের সঙ্গে কথা বলেন ‘‌দিলীপদা’‌। আর এবার তাঁরই ছবি দেওয়া টি ব্যাগ দেওয়া হচ্ছে জনসাধারণকে। নির্বাচন আসছে। আর তার আগে এই প্রচার কৌশল একদিকে অভিনব তো বটেই, তার সঙ্গে বেশ কার্যকরী বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ।

এবার লোকজনের কাছে আরও পৌঁছে যাওয়ার জন্য টি ব্যাগ আনল গেরুয়া শিবির। খামের মতো একটি গেরুয়া রঙের প্যাকেটে দেওয়া হচ্ছে টি ব্যাগ। আর তাতেই রয়েছে দিলীপ ঘোষ ও পদ্মফুলের ছবি। টি ব্যাগের ওপরে লেখা, ‘‌চা চক্রে দিলীপ দা। ১০০ শতাংশ অর্গানিক দার্জিলিং টি’‌। অর্থাৎ সকলকে খাস দার্জিলিং চা খাওয়াচ্ছেন দিলীপ ঘোষ। এবার থেকে তাঁর চা চক্রে যাঁরা আসবেন তাঁদের প্রত্যেককেই দেওয়া হবে এই টি ব্যাগ। নির্বাচনের আগে প্রচার পাবেন দিলীপ ঘোষ, প্রচার পাবে বঙ্গ বিজেপি।

প্রতিদিনই নিজের চা চক্রকে কাজে লাগিয়েই দিনভর খবরে থাকেন দিলীপ ঘোষ। ‘‌পশ্চিমবঙ্গ দ্বিতীয় কাশ্মীর’‌, ‘‌বাংলা কি আফগানিস্তান হয়ে গিয়েছে?‌’‌— চায়ের কাপে তুফান তুলেই এ ধরণের বিতর্কিত মন্তব্য করেন রাজ্য বিজেপি সভাপতি। মেদিনীপুর হোক বা নিউ টাউন। ঘরের কাছে বা জেলা সফরে। কোথাও একটা চায়ের দোকান বের করে বসে পড়েন দিলীপ ঘোষ। স্থানীয় দলীয় কর্মী থেকে শুরু করে পথচলতি মানুষ— সকলের সঙ্গে কথা বলেন তিনি। অভাব–অভিযোগ শোনেন, শাসকদলের প্রতি ক্ষোভও উগরে দেন অনেকে। আর সেটাকেই হাতিয়ার করে ‘‌বাজার গরম’‌ করেন বঙ্গ বিজেপি–র প্রধান।

বাংলার মুখ খবর

Latest News

বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN ১৯২৪-২০২৪, প্যারিসে অলিম্পিক গেমসের ১০০ বছরের কতটা বদলাল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.