বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সপ্তাহখানেকের মধ্যে শিক্ষকদের করোনা টিকা প্রদান শুরু, পাবেন ৪৫ বছরের কম শিক্ষকরা
 ভ্যাকসিন। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
 ভ্যাকসিন। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

সপ্তাহখানেকের মধ্যে শিক্ষকদের করোনা টিকা প্রদান শুরু, পাবেন ৪৫ বছরের কম শিক্ষকরা

রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, প্রতিটি কেন্দ্র থেকে ২,০০০ শিক্ষক, শিক্ষাকর্মী প্রতিষেধক পাবেন। প্রতিটি কেন্দ্রে ৪ থেকে ৫ দিন ধরে চলবে এই কর্মসূচি।

‌সপ্তাহখানেকের মধ্যে শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষাকর্মীদের টিকাদান প্রক্রিয়া শুরু হবে। সরকারি, সরকারি সাহায্যপ্রাপ্ত ও সরকারি পোষিত স্কুলের শিক্ষক, শিক্ষিকাদের এই টিকা দেওয়া হবে।সম্প্রতি রাজ্যের শিক্ষা দফতরের তরফে এই কথাই জানানো হয়েছে।

এই প্রসঙ্গে বিকাশ ভবনের এক আধিকারিক বলেন, ‘‌কলকাতার প্রাথমিক ও মাধ্যমিক স্তরের প্রায় ১০,০০০ শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষাকর্মীদের টিকা দানের কাজ শুরু হবে।শহরের পাঁচটি স্বাস্থ্যকেন্দ্র, কসবা শিক্ষা ভবন, গভর্নমেন্ট স্পনসরড মাল্টিপারপাস (টাকি হাউস), গার্ডেনরিচ নুটবিহারী দাস গার্লস হাই স্কুল ও বড়িশা হাই স্কুলে প্রতিষেধক দেওয়া হবে।’‌ একইসঙ্গে জানানো হয়েছে, কো-উইন পোর্টালে রেজিস্ট্রেশন করে ৪৫ বছরের কম বয়সি শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষাকর্মীরা প্রথমে এই টিকার ডোজ পাবেন।

একইসঙ্গে রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, প্রতিটি কেন্দ্র থেকে ২,০০০ শিক্ষক, শিক্ষাকর্মী প্রতিষেধক পাবেন। প্রতিটি কেন্দ্রে ৪ থেকে ৫ দিন ধরে চলবে এই কর্মসূচি। প্রথমদিন ৪৫০ জনকে টিকা দেওয়া হবেই স্থির হয়েছে। ইতিমধ্যে যে সব শিক্ষকরা ভোটের ডিউটিতে ছিলেন, তাঁদের মধ্যে প্রতিষেধকের দুটি ডোজ নেওয়া হয়ে গিয়েছে। কেউ কেউ আবার নিজের উদ্যোগেও প্রতিষেধক নিয়েছেন। কিছুদিন আগেই শিক্ষা দফতরের তরফে স্কুলগুলির কাছে দুটি বা একটি ডোজ পাওয়া নামের তালিকা জানতে চায়।এর আগে স্বাস্থ্য কর্মীদের টিকা দান প্রক্রিয়া শুরু হয়। ইতিমধ্যে অনেকেই টিকা পেয়ে গিয়েছেন।

বন্ধ করুন