বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > স্কুল খোলার আবেদন জানিয়ে শিক্ষামন্ত্রীকে ই-মেল শিক্ষক ও শিক্ষাকর্মীদের
প্রতীকি ছবি

স্কুল খোলার আবেদন জানিয়ে শিক্ষামন্ত্রীকে ই-মেল শিক্ষক ও শিক্ষাকর্মীদের

  • বঙ্গীয় শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতির তরফে ইমেল মারফৎ শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে জানানো হয়েছে, ‘রাজ্যের তাপপ্রবাহের পরিস্থিতি এখন সম্পূর্ণ স্বাভাবিক। রাজ্যের অধিকাংশ একালায় বর্ষা ঢুকে পড়ায় মনোরম পরিবেশ তৈরি হয়েছে। এই পরিস্থিতিতে ছাত্রছাত্রীদের কথা ভেবে ২০ জুন থেকে স্কুল খুলে দেওয়ার অনুরোধ জানাচ্ছি।’

রাজ্য সরকারের অনুরোধকে উপেক্ষা করে সোমবার থেকে কলকাতায় খুলতে চলেছে গির্জা পরিচালিত সমস্ত বিদ্যালয়। শুক্রবার এই ঘোষণার পর সরকারি স্কুল খোলার দাবিতে শিক্ষামন্ত্রীর কাছে জমা পড়ল শিক্ষকদের আবেদ। ইমেল মারফৎ স্কুল খোলার আবেদন জানিয়েছে বঙ্গীয় শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতি। এখন দেখার, শিক্ষকদের আবেদনে কর্ণপাত করে কি না রাজ্য সরকার।

বঙ্গীয় শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতির তরফে ইমেল মারফৎ শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে জানানো হয়েছে, ‘রাজ্যের তাপপ্রবাহের পরিস্থিতি এখন সম্পূর্ণ স্বাভাবিক। রাজ্যের অধিকাংশ একালায় বর্ষা ঢুকে পড়ায় মনোরম পরিবেশ তৈরি হয়েছে। এই পরিস্থিতিতে ছাত্রছাত্রীদের কথা ভেবে ২০ জুন থেকে স্কুল খুলে দেওয়ার অনুরোধ জানাচ্ছি।’

বলে রাখি, গত ২ মে থেকে রাজ্যে চলছে গরমের ছুটি। ১৫ জুন পর্যন্ত ছুটির পর ১৬ জুন খোলার কথা ছিল স্কুল। কিন্তু ১৩ জুন শিক্ষা দফতরের তরফে জানানো হয়, অস্বস্তিকর গরমে ছাত্রছাত্রীরা অসুস্থ হয়ে পড়তে পারে এই আশঙ্কায় গরমের ছুটি ২৬ জুন পর্যন্ত দীর্ঘায়িত করা হচ্ছে। এতেই মাথায় হাত পড়ে শিক্ষক ও ছাত্রদের। উদ্বিগ্ন হয়ে পড়েন অভিভাবকরাও।

অভিভাবকদের দাবি, দীর্ঘ ২ বছর করোনা সংক্রমণের জেরে স্কুল বন্ধ থাকায় পিছিয়ে পড়েছে সন্তানরা। গত এপ্রিল থেকে ফের স্বাভাবিক ছন্দে ফিরছিল পঠনপাঠন। তার মধ্যেই দীর্ঘ ছুটিতে আবার পিছিয়ে পড়ছে পড়ুয়ারা। তবে নবান্ন সূত্রের খবর, ছুটি কমার কোনও সম্ভাবনা নেই।

 

বন্ধ করুন