ফাইল ছবি
ফাইল ছবি

রোদ্দূর রায়ের গ্রেফতারি দাবিতে মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে শিক্ষকদের বিক্ষোভ

  • মঙ্গলবার রদ্দূর রায়ের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেছে শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ নামে একটি সংগঠন

ইউটিউবার রোদ্দূর রায়কে গ্রেফতারির দাবিতে বৃহস্পতিবার কালীঘাট থানার সামনে বিক্ষোভ দেখাল শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ নামে একটি সংগঠন। তাদের দাবি, অভিযোগ দায়েরের পরেও রোদ্দূর রায়ের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করছে না পুলিশ।

অশ্লীলতা ছড়ানোর অভিযোগে গত মঙ্গলবার রাজ্যের একাধিক থানায় রোদ্দূর রায়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ। যদিও তার পর দিনই রোদ্দূর রায় বেপরোয়া ভাবে জানিয়ে দেন, ওই অভিযোগকে গুরুত্ব দেন না তিনি। ক্ষমতা থাকলে পুলিশ তাঁকে ধরুক বলেও চ্যালেঞ্জ ছোড়েন তিনি।

এর পরই বৃহস্পতিবার কালীঘাট থানার সামনে বিক্ষোভ দেখায় শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ। সংগঠনের নেতাদের দাবি, রবীন্দ্রভারতী কাণ্ডের পর প্রশাসনের স্বতঃপ্রণোদিত হয়ে মামলা দায়ের করা উচিত ছিল। সেই কাজ তাদের করতে হয়েছে। তার পরও রোদ্দূর রায়কে গ্রেফতার করছে না পুলিশ। এতে অপসংস্কৃতির ধারক – বাহকরা প্ররোচনা পাচ্ছে।

গত বৃহস্পতিবার রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের বসন্তোৎসবে ছাত্রছাত্রীদের পিঠে – বুকে অশালীন ভাষায় রবীন্দ্রসংগীতের পংতি লিখে ঘুরতে দেখা যায়। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিক্ষোভ আছড়ে পড়ে। এর জেরে শুক্রবার পদত্যাগ করেন উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরী। পরে শিক্ষামন্ত্রীর অনুরোধে তা প্রত্যাহারও করেন তিনি।



বন্ধ করুন