বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Metro: দমদম–দক্ষিণেশ্বর রুটে আধ ঘণ্টা বন্ধ মেট্রো পরিষেবা, যান্ত্রিক ত্রুটির জের
কলকাতা মেট্রো।

Metro: দমদম–দক্ষিণেশ্বর রুটে আধ ঘণ্টা বন্ধ মেট্রো পরিষেবা, যান্ত্রিক ত্রুটির জের

  • চলতি বছরেই শহরে মেট্রো পরিষেবার আরও সম্প্রসারণ হওয়ার কথা রয়েছে। আগামী অক্টোবর মাসের মধ্যে খুলে দেওয়া হবে জোকা–তারাতলা মেট্রো। আবার নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত মেট্রোও খুলে দেওয়ার প্রক্রিয়া চলছে। সেখানে বারবার পাতালপথে এমন বিভ্রাট হলে মানুষের মনে বিরূপ প্রভাব পড়বে। 

আবার পাতালপথে বিভ্রাট দেখা দিল। আর তার জেরে আজ, মঙ্গলবার দমদম থেকে দক্ষিণেশ্বর রুটে প্রায় আধ ঘণ্টা বন্ধ থাকল মেট্রো রেল পরিষেবা। দুপুর ১২টা ৪০ মিনিটে খবর মেলে দমদমে পয়েন্ট খারাপ। তখন উপস্থিত যাত্রীরা বেশ বিপাকে পড়ে যান। তবে ১টা ০৭ মিনিট নাগাদ ওই রুটে মেট্রো চলাচল ফের শুরু হয়।

ঠিক কী ঘটেছিল পাতালপথে?‌ মেট্রো সূত্রে খবর, দমদম থেকে দক্ষিণেশ্বরের লাইনে সিগন্যালিংয়ের সমস্যা দেখা দেয়। তার জেরে প্রায় ৩০ মিনিট বন্ধ ছিল মেট্রো রেল পরিষেবা। তবে কবি সুভাষ থেকে দমদমের মধ্যে আপ–ডাউন দুই রুটেই মেট্রো চলাচল স্বাভাবিক ছিল। সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা। যানজট বাড়ে মেট্রো স্টেশনে। দমদম লাইনে সিগন্যালিংয়ের একটি পয়েন্টে ত্রুটি ধরা পড়ে।

আর কী জানা যাচ্ছে?‌ এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন নিত্যযাত্রীরা। বিষয়টি নিয়ে মেট্রো রেলের জনসংযোগ জানিয়েছে, দমদম থেকে দক্ষিণেশ্বরের মাঝে একটি সিগন্যালিং পয়েন্টে এই সমস্যা দেখা গিয়েছিল। খুব দ্রুত আমাদের ইঞ্জিনিয়াররা সেখানে পৌঁছন। দ্রুত সেই সমস্যার সমাধান করা গিয়েছে। এটা একপ্রকার যান্ত্রিক ত্রুটি।

উল্লেখ্য, চলতি বছরেই শহরে মেট্রো পরিষেবার আরও সম্প্রসারণ হওয়ার কথা রয়েছে। আগামী অক্টোবর মাসের মধ্যে খুলে দেওয়া হবে জোকা–তারাতলা মেট্রো। আবার নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত মেট্রোও খুলে দেওয়ার প্রক্রিয়া চলছে। সেখানে বারবার পাতালপথে এমন বিভ্রাট হলে মানুষের মনে বিরূপ প্রভাব পড়বে। এমনকী মেট্রো রেলে আত্মহত্যার প্রবণতাও বেড়েছে।

বন্ধ করুন