বাড়ি > বাংলার মুখ > কলকাতা > আগামী ২৪ ঘণ্টা রাজ্যে জাঁকিয়ে শীত, নতুন বছরে বৃষ্টির পূর্বাভাস
ঠান্ডায় কাঁপছে রাজ্য (ছবিটি প্রতীকী, সৌজন্য এপি)
ঠান্ডায় কাঁপছে রাজ্য (ছবিটি প্রতীকী, সৌজন্য এপি)

আগামী ২৪ ঘণ্টা রাজ্যে জাঁকিয়ে শীত, নতুন বছরে বৃষ্টির পূর্বাভাস

  • সোমবার জম্মু-কাশ্মীর ও হিমাচল প্রদেশে একটি পশ্চিমী ঝঞ্জা ঢুকবে। তার জেরে বাধা পাবে উত্তুরে হাওয়া। ফলে মঙ্গলবার থেকে তাপমাত্রা বাড়বে।

সকাল থেকেই কনকনে ঠান্ডা। হু হু করে বইছে উত্তুরে হাওয়া। তার জেরে আজও জবুথবু কলকাতা। আগামী ২৪ ঘণ্টা এরকম জাঁকিয়ে শীত থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। উত্তর ও দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে শীতল দিনের পরিস্থিতি তৈরি হয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১১.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। সারাদিন আকাশ পরিষ্কার থাকবে। ফলে রাতের পারদ আরও নামবে।উত্তরবঙ্গের জেলাগুলিতেও হাড় হিম করা ঠান্ডা পড়েছে। ঘন কুয়াশার চাদরে ঢেকে রয়েছে উত্তরবঙ্গের বিভিন্ন প্রান্ত। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতেও হালকা থেকে মাঝারি কুয়াশা রয়েছে। পশ্চিমাঞ্চলের বীরভূম বাঁকুড়া, পুরুলিয়ায় শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে।

আগামীকালও তাপমাত্রা একইরকম থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। সোমবার জম্মু-কাশ্মীর ও হিমাচল প্রদেশে একটি পশ্চিমী ঝঞ্জা ঢুকবে। তার জেরে বাধা পাবে উত্তুরে হাওয়া। ফলে মঙ্গলবার থেকে তাপমাত্রা বাড়বে। পশ্চিমী ঝঞ্জার জেরে নতুন বছরের প্রথম দিনেই রাজ্যের পশ্চিমাঞ্চলের বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া পরদিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও হালকা বৃষ্টি হবে।



বন্ধ করুন