বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Heroine: খিদিরপুর–তেঘরিয়া থেকে ১০ কোটির মাদক উদ্ধার, শহরে মিলল পাচারের নেটওয়ার্ক
১০ কোটি টাকার মাদক।

Heroine: খিদিরপুর–তেঘরিয়া থেকে ১০ কোটির মাদক উদ্ধার, শহরে মিলল পাচারের নেটওয়ার্ক

  • শহরে প্রায়ই এই মাদক উদ্ধার হয়ে থাকে। তবে এত বিপুল পরিমাণ অর্থের মাদক আগে কখনও ধরা পড়েনি। এই দুই পাচারকারীর সঙ্গে আন্তর্জাতিক মাদক পাতারচক্রের যোগ আছে বলে মনে করা হচ্ছে। এক দম্পতিকেও একবার ধরা হয়েছিল মাদক পাচারের জন্য। 

এবার খাস কলকাতার দুই প্রান্ত থেকে উদ্ধার হল ১০ কোটি টাকার মাদক। শুল্ক দফতর এই মাদক–সহ দু’‌জনকে গ্রেফতার করেছে। আড়াই কেজি হেরোইন তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে। যার বাজার মূল্য প্রায় ১০ কোটি টাকা। এই মাদক পাচার চক্রের হদিশ পেতে তাদের দফায় দফায় জেরা শুরু করেছেন শুল্ক দফতরের কর্তারা।

ঠিক কী ঘটেছে শহরে?‌ আজ, রবিবার গোপন সূত্রে খবর পায় শুল্ক দফতর। সেই সূত্রের উপর ভিত্তি করেই প্রথমে কলকাতার তেঘরিয়া এলাকায় অভিযান চালান শুল্ক দফতরের আধিকারিকরা। সেখান থেকে উদ্ধার হয় ৯৯৫ গ্রাম হেরোইন। সেখান থেকে একজনকে গ্রেফতার করে শুল্ক দফতর। মাদক পাচার করার জন্যই এগুলি শহরে নিয়ে আসা হয়েছিল। তাকে জেরা করে যে তথ্য মিলেছিল তার ভিত্তিতে মোমিনপুর এলাকায় অভিযান চালান আধিকারিকরা। সেখান থেকে ১ কেজি ৬২৭ গ্রাম হেরোইন উদ্ধার হয়। আর একজনকে গ্রেফতার করা হয়।

আর কী জানা যাচ্ছে?‌ শুল্ক দফতর সূত্রে খবর, উদ্ধার হওয়া মাদকের বাজার মূল্য প্রায় ১০ কোটি ৪০ লক্ষ টাকা। কীভাবে তা ওই দু’‌জনের হাতে এল?‌ কোথায় পাচার করা হচ্ছিল?‌ সেসব বিষয়ে তদন্ত শুরু হয়েছে। দুই মাদক কারবারিকে নিজেদের হেফাজতে রেখে জেরা করছে শুল্ক দফতরের কর্তারা। এই মাদক শহরের নানা প্রান্তে পাচার হওয়ার কথা ছিল।

উল্লেখ্য, শহরে প্রায়ই এই মাদক উদ্ধার হয়ে থাকে। তবে এত বিপুল পরিমাণ অর্থের মাদক আগে কখনও ধরা পড়েনি। এই দুই পাচারকারীর সঙ্গে আন্তর্জাতিক মাদক পাতারচক্রের যোগ আছে বলে মনে করা হচ্ছে। এক দম্পতিকেও একবার ধরা হয়েছিল মাদক পাচারের জন্য। কলকাতাকে সেফ করিডর হিসাবে ব্যবহার করে বাংলাদেশ–সহ অন্যান্য দেশ থেকে মাদক এখানে আসছে।

বন্ধ করুন