বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জুন মাসেই শুরু হচ্ছে ১০টি দুরপাল্লার ট্রেনের যাত্রা, সিদ্ধান্ত পূর্ব রেলের
জুন মাসের মাঝামাঝি আরও ১০টি দূরপাল্লার ট্রেন চালানোর সিদ্ধান্ত নিচ্ছে পূর্ব রেল। ছবি (‌সৌজন্য ফেসবুক)‌
জুন মাসের মাঝামাঝি আরও ১০টি দূরপাল্লার ট্রেন চালানোর সিদ্ধান্ত নিচ্ছে পূর্ব রেল। ছবি (‌সৌজন্য ফেসবুক)‌

জুন মাসেই শুরু হচ্ছে ১০টি দুরপাল্লার ট্রেনের যাত্রা, সিদ্ধান্ত পূর্ব রেলের

  • আবার দিল্লি, পাঞ্জাব এবং মুম্বইগামী যে ট্রেনগুলি চলছে তাতে ওয়েটিং লিস্ট লম্বা হয়েই চলেছে। এই পরিস্থিতিতে জুন মাসের মাঝামাঝি আরও ১০টি দূরপাল্লার ট্রেন চালানোর সিদ্ধান্ত নিচ্ছে পূর্ব রেল।

দমবন্ধ করা ঘরবন্দি জীবন থেকে মুক্তি পেতে কী একটু ঘুরে আসা যাবে? এই প্রশ্ন এখন উঠতে শুরু করেছে। কারণ‌ দেশজুড়ে করোনা সংক্রমণের গ্রাফ এখন নিম্নমুখী। তার সঙ্গেই ফের দূরপাল্লা ট্রেনের যাত্রী সংখ্যা বাড়ছে। তাই অনেকের মনেই এখন এই প্রশ্ন উঁকি দিচ্ছে। আবার দিল্লি, পাঞ্জাব এবং মুম্বইগামী যে ট্রেনগুলি চলছে তাতে ওয়েটিং লিস্ট লম্বা হয়েই চলেছে। এই পরিস্থিতিতে জুন মাসের মাঝামাঝি আরও ১০টি দূরপাল্লার ট্রেন চালানোর সিদ্ধান্ত নিচ্ছে পূর্ব রেল।

পূর্ব রেল সূত্রে খবর, পূর্বা এক্সপ্রেস, কালকা মেলে ১০০ শতাংশ যাত্রী হচ্ছে। সুতরাং ওয়েটিং লিস্ট বাড়ছে। এই চাহিদার কথা মাথায় রেখে ট্রেন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন কম ভাড়ার প্রতি যাত্রীদের চাহিদা রয়েছে। তাই যে ট্রেনগুলি কিছুদিন আগে বন্ধ হয়েছে তা আবার চালু করার পরিকল্পনা নেওয়া হয়েছে। তবে কোভিডবিধি কড়াভাবে মানতে হবে। এমনকী যে রাজ্যগুলি আরটি–পিসিআর রিপোর্ট–সহ যাত্রা করতে বলেছে তা মানতে হবে।

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে দেশে। প্রতিটি রাজ্যকে এই সংক্রমণ নিয়ে ভুগতে হচ্ছে। তাই যাত্রী সংখ্যা কমে গিয়েছে। বাধ্য হয়ে লোকসান ঠেকাতে ৫০টিরও বেশি ট্রেন বন্ধ করে দিয়েছিল পূর্ব রেল। পরিস্থিতি কিছুটা উন্নতি হওয়ায় আবার তা চালুর পরিকল্পনা নেওয়া হয়েছে। উল্লেখ্য, ১৬ মে থেকে রাজ্যে কড়া বিধিনিষেধ জারি হয়। বাতিল করা হয় ১০টি দূরপাল্লার স্পেশ্যাল ট্রেন। ২০ মে থেকে শিলায়দহ–নিউ জলপাইগুড়ি স্পেশ্যাল এবং ২১ তারিখ নিউ জলপাইগুড়ি–শিয়ালদহ স্পেশ্যাল ট্রেন বাতিল করা হয়েছে। ১৯ মে থেকে চলবে না শিয়ালদহ–পুরী স্পেশ্যাল। বন্ধ হয়েছে পুরী–শিয়ালদহ স্পেশ্যালও। কলকাতা–হলদিবাড়ি আপ ও ডাউন স্পেশ্যাল ট্রেনটিও বন্ধ হয়েছে। এমনকী কলকাতা–শিলঘাট স্পেশ্যাল ট্রেন পরিষেবা বন্ধ হয়েছে।

বন্ধ করুন