বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > TET: প্রাথমিকে ৯২জন চাকরিপ্রার্থীর ইন্টারভিউ, অন্তরের কৃতজ্ঞতা বিচারপতিকে

TET: প্রাথমিকে ৯২জন চাকরিপ্রার্থীর ইন্টারভিউ, অন্তরের কৃতজ্ঞতা বিচারপতিকে

আন্দোলন চলবে। জানালেন টেট আন্দোলনকারীরা। (ফাইল ছবি, সৌজন্যে সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

২০১৪ সালে প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণহীন উভয় চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হয়েছিল। কিন্তু সেখানেও ওঠে বঞ্চনার অভিযোগ। তবে এবার ইন্টারভিউ নেওয়ার উদ্যোগ নেওয়ায় কিছুটা হলেও স্বস্তি পেয়েছেন চাকরিপ্রার্থীরা।

প্রাথমিক শিক্ষা পর্ষদের দফতরে ইন্টারভিউ হল টেট চাকরিপ্রার্থীদের। সকাল ১১টা থেকে দুপুর ২টো পর্যন্ত চলে ইন্টারভিউ। আদালতের নির্দেশেই ৯২জন চাকরিপ্রার্থীর ইন্টারভিউ নেওয়া হয়েছে এদিন। ৬ বছর পরে হকের চাকরি মেলার দোরগোড়ায় দাঁড়ালেন তাঁরা। বিচারপতিকে অন্তর থেকে কৃতজ্ঞতা জানিয়েছেন তাঁরা।

গত ২৬ সেপ্টেম্বর বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ৯২ জনের ইন্টারভিউ নেওয়ার জন্য় নির্দেশ দিয়েছিলেন। সেইমতো প্রস্তুতি নেয় পর্ষদ। ৯২জন চাকরিপ্রার্থী আদালতে জানিয়েছিলেন, তাঁরা সকলেই প্রশিক্ষণপ্রাপ্ত। সেক্ষেত্রে তাদের প্রশ্ন ছিল প্রশিক্ষণহীনরা চাকরি পেলে তাঁরা কেন চাকরি পাবেন না? বঞ্চনার অভিযোগ তুলে সরব হয়েছিলেন তাঁরা। এরপরই তাদের ইন্টারভিউ নেওয়ার জন্য নির্দেশ দেন বিচারপতি। সেই অনুসারেই এদিন ইন্টারভিউ নেওয়া হয়েছে।

এদিকে ২০১৪ সালে প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণহীন উভয় চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হয়েছিল। কিন্তু সেখানেও ওঠে বঞ্চনার অভিযোগ। তবে এবার ইন্টারভিউ নেওয়ার উদ্যোগ নেওয়ায় কিছুটা হলেও স্বস্তি পেয়েছেন চাকরিপ্রার্থীরা। দীর্ঘদিন ধরেই তাঁরা চাকরির জন্য অপেক্ষা করছেন। তবে এবার কিছুটা হলেও চাকরির দিকে এগোলেন চাকরিপ্রার্থীরা।

গত ১৬ নভেম্বরই এনিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। সমস্ত শংসাপত্র নিয়ে নির্দিষ্ট স্থানে উপস্থিত হওয়ার জন্য় বলা হয়েছিল। তার ভিত্তিতেই এদিন ইন্টারভিউ।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

মঙ্গলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে ৫ জেলায়, জারি সতর্কতা, এবার আরও বাড়বে গরম? অনুপমের বিয়ের খবর শুনেই বইছে কটাক্ষের বন্যা, ভুক্তভুগী শ্রীময়ী বললেন কী কী? EPL 2023 (West Ham United vs Brentford) Live Updates: অন্ধ্র ক্রিকেট সংস্থাকে কাঠগড়ায় তুলেছেন, পালটা তদন্ত শুরু হনুমার বিরুদ্ধে ‘আপনাকে তাড়া করেছে?’ নামের গেরোয় পিংলার বিধায়ককে হাসপাতালেই নাগড়ে ফোন অগ্নাশয়ের ক্যানসারে ভুগছিলেন পঙ্কজ! কী বলছেন অনুপ জালোটা-হরিহরণ মা-মামিমার বনিবনা হচ্ছে না! অশান্তির মাঝেই বোন আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নভ্যা সাভারকার হয়ে উঠতে জেলে নিজেকে বন্দি করে রাখেন রণদীপ! লেখেন, ‘আমি ২০ মিনিটও…’ লোহার বিম তুলতে গিয়ে উল্টে গেল হাইড্রোলিক ক্রেন! দুর্ঘটনা কোনা এক্সপ্রেসওয়েতে খোদাইয়ের সময় অলৌকিক রাম লালা, ছবি শেয়ার করলেন অরুণ যোগীরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.