বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গরুপাচার কাণ্ডে তাঁর ভূমিকা জানতে, বিএসএফের আইজিকে তলব সিবিআইয়ের
চিটফান্ড কাণ্ডে CBI-এর হেফাজতে তৃণমূল ঘনিষ্ঠ ব্যবসায়ী, ভোটের আগে বিড়ম্বনায় দল (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
চিটফান্ড কাণ্ডে CBI-এর হেফাজতে তৃণমূল ঘনিষ্ঠ ব্যবসায়ী, ভোটের আগে বিড়ম্বনায় দল (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

গরুপাচার কাণ্ডে তাঁর ভূমিকা জানতে, বিএসএফের আইজিকে তলব সিবিআইয়ের

  • নোটিশে আগামী সোমবার ওই আইজিকে নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়েছে

গরু পাচারকাণ্ডে এবার বিএসএফের আইজিকে তলব করল সিবিআই। এরাজ্যে গরুপাচার সংক্রান্ত ঘটনায় এই প্রথম কোনও আইজি পদমর্যাদার আধিকারিককে তলব করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

সিবিআইয়ের গোয়েন্দাদের অনুমান, গোরু পাচার সম্পর্কে একাধিক তথ্য জানেন বিএসএফের ওই আইজি। সেকারণে, তাঁকে এই ঘটনায় জিজ্ঞাসাবাদ করা অত্যন্ত প্রয়োজন বলে মনে করছেন তারা। সেজন্য তাঁকে তলব করা হয়েছে বলে জানিয়েছে সিবিআই৷

রাজ্যে গোরু পাচার কাণ্ডে তিনি কী কী পদক্ষেপ নিয়েছিলেন, তা জানার জন্য তাঁকে তলব করেছে সিবিআই। সিবিআই সূত্রে জানা গিয়েছে, বিএসএফের ওই আইজির নাম আজমল সিং কাতাহার। শনিবার তাঁকে নোটিশ পাঠিয়েছে সিবিআই। সেই নোটিশে আগামী সোমবার ওই আইজিকে নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়েছে।

সিবিআইয়ের গোয়েন্দারা জানাচ্ছেন, ইতিমধ্যেই গোরু পাচার কাণ্ডে সতিশ কুমার নামে বিএসএফের এক কম্যান্ডারকে গ্রেফতার করা হয়েছে।

গোয়েন্দাদের মতে, গোরু পাচার কাণ্ডে যখন বিএসএফের জওয়ানদের যুক্ত থাকার অভিযোগ উঠেছে, তখন আইজি পদমর্যাদার আধিকারিক কীভাবে এই ব্যপার থেকে দূরে থাকতে পারেন? সিবিআইয়ের গোয়েন্দারা অনুমান করছেন, বিএসএফের ওই আইজি গোরু পাচার সম্পর্কে একাধিক তথ্য জানেন। সেজন্য তাঁকে এই ঘটনায় জিজ্ঞাসাবাদ করা অত্যন্ত প্রয়োজন বলেই তলব করা হয়েছে তাঁকে৷

 

বন্ধ করুন