বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > DA Protest: জামিন অযোগ্য ধারা খারিজ, ৪৭ সরকারি কর্মীকে জামিন দিল আদালত

DA Protest: জামিন অযোগ্য ধারা খারিজ, ৪৭ সরকারি কর্মীকে জামিন দিল আদালত

জামিন পেয়ে জেল থেকে বেরিয়ে আসছেন আন্দোলনকারীরা (নিজস্ব চিত্র)

তাঁদের বিরুদ্ধে একাধিক জামিন আযোগ্য ধারা দিয়েছিল পুলিশ। সে সব ধারা খারিজ করে দিয়েছে আদালত। ধৃতদের পুলিশ হেফাজতে নেওয়ার আবেদনও আদালত খারিজ করে দিয়েছে।

পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৪৭ জন সরকারি কর্মীকে জামিন দিল আদালত। তাঁদের বিরুদ্ধে একাধিক জামিন আযোগ্য ধারা দিয়েছিল পুলিশ। সে সব ধারা খারিজ করে দিয়েছে আদালত। ধৃতদের পুলিশ হেফাজতে নেওয়ার আবেদনও আদালত খারিজ করে দিয়েছে।

আদালতে ধৃত সরকারি কর্মীদের আইনজীবী ছাড়াও তাঁদের হয়ে সওয়াল করেন বিকাশর়ঞ্জন ভট্টাচার্য। তিনি বলেন, 'কলকাতায় প্রায়শই ১৪৪ ধারা ভাঙে। এঁদের হেফাজতে রাখার যুক্তি কী? হাই কোর্ট কোনও কাজ হচ্ছে না। কারণ ধৃতদের অনেকেই হাই কোর্টের কর্মী।' তাঁদের অন্য আইনজীবী বলেন, 'ওঁরা ৪৮ ঘণ্টা জেলে থাকলে চাকরি থেকে বরখাস্ত হয়ে যাবেন।' সরকারি আইনজীবী পাল্টা সাওয়াল করে বলেন, 'তদন্তকারী অফিসার পুলিশ হেফাজতে জন্য আবেদন করেছেন। সরকারের বক্তব্য সবটাই লিখিত আকারে জানানো হয়েছে।'

বুধবার ডিএ-এর দাবিতে আন্দোলনরত ৪৭ জন সরকারি কর্মীকে গ্রেফতার করে পুলিশ। তাঁদের বিরুদ্ধে কর্তব্যরত পুলিশকর্মীদের কাজে বাধা (৩৫৩ ধারা), পুলিশ কর্মীকে মারধর (৩২৩ ধারা), হিংসা ছড়ানো (১৪৭, ১৪৮, ১৪৯ ধারা)-সহ একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা দেওয়া হয়। বৃহস্পতিবার তাঁদের ব্যাঙ্কশাল কোর্টে তোলা হলে শুনানির পর বিচারক তাঁদের জামিন মঞ্জুর করেন। ধৃতদের মুক্তির দাবিতে আদালত চত্ত্বরে বিক্ষোভও চলে বেশ খানিক ক্ষণ।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা বিজয় শেখর শর্মার ফেব্রুয়ারির মধ্যে কাজে ফিরতেই হবে, হুঁশিয়ারি দেওয়া হল চিকিৎসকদের বালাকোট এয়ার স্ট্রাইকের ঘটনা ফের পর্দায়! পাকিস্তানের বিরুদ্ধে হুঙ্কার জিমি-লারার প্রথম মাসের বেতন ২.৩ লাখ! রাশিয়ার হয়ে লড়তে ইউক্রেন সীমান্তে যুদ্ধে মৃত ভারতীয় ‘একা পেলেই বলি, তুমি এত হট…’! সবাই হিংসে করে কাঞ্চনকে, তাই ট্রোল, দাবি শ্রীময়ীর কলকাতায় আরও বাড়তে পারে পেঁয়াজের দাম, এই মূল্যবৃদ্ধির পিছনে দায়ি কে? কেমন কাটবে আগামিকাল? মঙ্গলবারে মঙ্গলজনক ঘটনা ঘটতে পারে? জানুন রাশিফল বাংলার মুখ্যমন্ত্রী, তবুও দিদি নম্বর ওয়ানে কী নিয়ে আক্ষেপ জানালেন মমতা? পরমকে বিয়ে করে শুনেছেন গালাগাল, তিন মাসেই তৃতীয় বিয়ে সারছেন অনুপম, পিয়া কী বললেন ক্যামেরা চলছে, তখনই সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারকে খুন করলেন স্বামী, তারপর?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.