বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতা পুরসভা: শীর্ষকতার অফিসে শুধু চা খাওয়ার মাসিক খরচ ৩৫ হাজার: Report

কলকাতা পুরসভা: শীর্ষকতার অফিসে শুধু চা খাওয়ার মাসিক খরচ ৩৫ হাজার: Report

Caffeine present in tea and coffee can lead to calcium excretion by the body. (Unsplash)

কলকাতা পুরসভার সংসারে নাকি টানাটানি অবস্থা। কিন্তু শীর্ষকর্তার অফিসে চায়ের বিল দেখে অবশ্য তেমনটা মনে হবে না। 

সরকার চালাতে নাকি হিমসিম খাওয়ার মতো অবস্থা। এতটাই আর্থিক অনটন। এমনকী কেন্দ্রীয় সরকার টাকা দিচ্ছে না বলে মাঝেমধ্যেই অভিযোগ করে রাজ্য়ের শাসকদল। তবে কলকাতা পুরসভার অন্দরে চা পানের খরচের বিল দেখে মনে হতে পারে বেশ রসেবসেই চলছে সরকার। কোথাও কোনও আর্থিক সংকট নেই এই সংসারে। মূলত পুরসভার একটি নির্দিষ্ট অফিসে চা খাওয়ার বিলের কথা শুনলে মনেই হবে না আর্থিক অনটনে চলছে এই রাজ্য়ের সরকার। 

সূত্রের খবর, পুরসভার একটি নির্দিষ্ট অফিসের এক শীর্ষ কর্তার দফতরে চা ও স্ন্য়াক্সের মাসিক বিল শুনলে হতবাক হবেন আপনিও। সেখানে দেখা যাচ্ছে, মাসিক চা ও স্ন্যাক্সের বিল হয়েছে মাসে ৩৫ হাজার। গোটা পুরসভার নয়। কেবলমাত্র একটি অফিসের শীর্ষকতার চা , বিস্কুটের বিল যদি এত হয়, তবে প্রশ্ন উঠছে পুরসভা চলবে কীভাবে? 

সূত্রের খবর, তবে এই বিল প্রতি বছর ক্রমশ বাড়ছে। ২০১৫ সালে চা, জলখাবারের বিল সেভাবে ছিল না। মেরেকেটে মাসে সাড়ে চার হাজার টাকা থেকে ৬ হাজার টাকা পর্যন্ত বিল হত। কিন্তু দিন যত এগিয়েছে চায়ের বিলও ততই বেড়েছে। ২০১৬ সালে সেই বিল বেড়ে দাঁড়িয়েছে ৯০০০ টাকা। ২০১৭ সালে সেই বিল হয়ে যায় ১২ হাজার টাকা। ২০১৮ সালে দুদফায় বিল করা হয়েছে। সেক্ষেত্রে সর্বোচ্চ বিল হয় ২০ হাজার টাকা। আর সবথেকে আশ্চর্যের ২০২১ সালে যখন করোনার দাপটে অফিস কাছারাতি লোকজন কম তখনও চায়ের বিল একেবারে হু হু করে বাড়ছে পুরসভায়। সেই সময় চায়ের বিল দাঁড়ায় ৩০ হাজার টাকা। আর ২০২৩ সালের জানুয়ারি মাসে ওই অফিসে চায়ের বিল হয়েছে ৩৫ হাজার টাকা। সেটার অনুমোদনও মিলেছে। 

এখানেই প্রশ্ন টানাটানির সংসারে এভাবে চায়ের বিল বৃদ্ধি করা কি আদৌ যুক্তিসংগত? তবে পুরসভার একাংশের দাবি, এটা আসলে ওই বিভাগে যারা আসেন তাদের আতিথেয়তার খরচও রয়েছে। কিন্তু বিরোধীদের প্রশ্ন সাধারণ মানুষের করের টাকায় এই রাজকীয় আতিথেয়তা না করলেই তো হয়!

তবে একটি সংবাদমাধ্যম সূত্রে খবর, এই চা বিলাসিতার খবর চাউড় হতেই পুরসভায় ইতিমধ্যেই শোরগোল পড়েছে। শুধু চা আর স্ন্যাক্স খেয়েই যদি পুরসভার এতটাকা উড়ে যায় তবে উন্নয়ন হবে কী করে? এদিকে বিরোধীরাও এনিয়ে ইতিমধ্যেই কটাক্ষ করা শুরু করেছেন। টানাটানির সংসারে এত টাকা চায়ের বিল হওয়া কি সম্ভব? 

বাংলার মুখ খবর

Latest News

তারকেশ্বর–বিষ্ণুপুর রেল সংযোগ নিয়ে সমস্যা অব্যাহত, জট কাটছে না ভাবাদিঘির 'কোটি টাকা খরচ করার দরকার নেই...', সুন্দরী হওয়ার কোন টিপস দিলেন রবিনা? 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস নিশীথের গ্রামে মহিলাদের বিক্ষোভের মুখে উদয়ন, পুলিশ পাহারায় ছাড়লেন ভেটাগুড়ি 'তোমাকে ছুঁতে পাওয়াটাই…', এমন কমেন্টে কী উত্তর দিলেন কাঞ্চনের প্রাক্তন পিঙ্কি পুরনো আয়কর কাঠামোয় লোকসান হচ্ছে না তো? নয়া স্ল্যাবে কত টাকা দিতে হবে! রইল হিসাব রাজনৈতিক হিংসার জন্য দায়ী অনুপ্রবেশ ও জনবিন্যাসের পরিবর্তন: শংকর ঘোষ ‘সবুজ ছাড়া গতি নেই’, কদিন আগে জয়কে ‘পজেসিভ’ বলেন লোপামুদ্রা, এখন মুখে ভোট-কথা? স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন সংঘী বলে কটাক্ষ করে লোকজন, JNUকে ব়্যাঙ্কিং-এর শীর্ষে তো আমি নিয়ে গেলাম-উপাচার্য

Latest IPL News

'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.