বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এক্তিয়ারের মধ্যেই কাজ করছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল: অমিত শাহ
অমিত শাহ ও ধনখড়
অমিত শাহ ও ধনখড়

এক্তিয়ারের মধ্যেই কাজ করছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল: অমিত শাহ

  • রাজ্যপালের উদ্দেশে একটি নির্বাচিত সরকারের মন্ত্রীরা যে শব্দ ব্যবহার করছেন তা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

এক্তিয়ারের মধ্যে থেকেই কাজ করছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল। শুক্রবার কলকাতায় সাংবাদিক সম্মেলনে এমনই জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন সাংবাদিকদের করা এক প্রশ্নের উত্তরে একথা বলেন তিনি। 

পশ্চিমবঙ্গের রাজ্যপাল এক্তিয়ার বহির্ভূত কাজ করছেন বলে লাগাতার অভিযোগ করছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। শুক্রবার এবিষয়ে শাহকে প্রশ্ন করলে তিনি বলেন, এক্তিয়ারের মধ্যেই কাজ করছেন রাজ্যপাল। তাঁর পালটা প্রশ্ন, এক্তিয়ারের কথা তাঁদের জিজ্ঞাসা করুন যাঁরা এক জেলাশাসক রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করায় রাতারাতি তাঁকে বদলি করে দিয়েছেন। রাজ্যপালের উদ্দেশে একটি নির্বাচিত সরকারের মন্ত্রীরা যে শব্দ ব্যবহার করছেন তা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। 

এখানেই শেষ নয়। এদিন রাজ্য প্রশাসনের সম্পূর্ণ রাজনীতিকরণ হয়েছে বলে অভিযোগ করেছেন অমিত শাহ। তিনি বলেন, এমন ঘটনা ভূভারতে আগে কখনও ঘটেনি। 

গত সপ্তাহেই দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এর পর এক সাংবাদিক বৈঠকে পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে চরম উদ্বেগ প্রকাশ করেন তিনি। দিল্লি থেকে ফিরে আপাতত দার্জিলিংয়ে রয়েছেন রাজ্যপাল। তাই রাজ্যে এলেও অমিত শাহের সঙ্গে এই দফায় সাক্ষাৎ হয়নি তাঁর।  

 

বন্ধ করুন