বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বন্ধ হবে দুয়ারে রেশন? কেন্দ্রীয় খাদ্য সচিবের কাছে বিশেষ দাবি ডিলারদের

বন্ধ হবে দুয়ারে রেশন? কেন্দ্রীয় খাদ্য সচিবের কাছে বিশেষ দাবি ডিলারদের

গ্রাহকদের সুবিধার্থে রাজ্যে চালু হয়েছে দুয়ারে রেশন প্রকল্প। ফাইল ছবি (ANI Photo)

দুয়ারে রেশন পৌঁছে দেওয়া যে কার্যত অসম্ভব সেটাই কেন্দ্রীয় খাদ্য সচিব সুধাংশু পাণ্ডেকে জানিয়ে দিলেন অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস অফ ডিলার্স ফেডারেশনের কর্তারা

দুয়ারে রেশন প্রকল্প চালিয়ে যাওয়া নিয়ে আপত্তির কথা এবার খোদ কেন্দ্রীয় খাদ্য সচিবকে জানিয়ে দিলেন বাংলার রেশন ডিলারদের একাংশ। রেশন ব্যবস্থায় স্বচ্ছতা আনার জন্য ও গ্রাহকদের সুবিধার জন্য গত সেপ্টেম্বর মাসে দুয়ারে রেশন ব্যবস্থার সূচণা করেছিলেন খোদ মুখ্যমন্ত্রী। কিন্তু গোড়া থেকেই রেশন ডিলারদের একাংশের এনিয়ে আপত্তি ছিল। এভাবে দুয়ারে রেশন পৌঁছে দেওয়া যে কার্যত অসম্ভব সেটাই কেন্দ্রীয় খাদ্য সচিব সুধাংশু পাণ্ডেকে জানিয়ে দিলেন অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস অফ ডিলার্স ফেডারেশনের কর্তারা। দুপাতার একটি দাবিপত্রও তাঁরা জমা দিয়েছেন কেন্দ্রীয় খাদ্য সচিবের কাছে। সেখানেই ২ নম্বর পয়েন্টে এই বাড়িতে রেশন পৌঁছে দেওয়া নিয়ে আপত্তির কথাটা কিছুটা ঘুরিয়ে উল্লেখ করা হয়েছে।

সেই দাবিতে বলা হয়েছে, কিছু কিছু রাজ্য সরকার একতরফা ভাবে রেশন ডিলারদের উপর সিদ্ধান্ত চাপিয়ে দিয়ে গ্রাহকদের বাড়িতে রেশন পৌঁছে দেওয়ার কর্মসূচি নিয়েছে। ভারতের জাতীয় খাদ্য সুরক্ষা অনুসারে যা পুরোপুরি বেআইনী। এব্যাপারে কেন্দ্রীয় খাদ্য ও সরবরাহ মন্ত্রকের হস্তক্ষেপ প্রার্থনা করা হয়েছে।

এদিকে এর আগে খাদ্যমন্ত্রী রথীন ঘোষের কাছেও দুয়ারে রেশন নিয়ে নিজেদের আপত্তির কথা জানিয়েছিলেন রেশন ডিলাররা। তবে খাদ্যমন্ত্রী রেশন ডিলারদের কথায় কান দেননি। কার্যত ফিরিয়ে দিয়েছিলেন তাঁদের প্রস্তাব। কারণ এই প্রকল্প আচমকা বন্ধ করলে আমজনতার মধ্যে বিরূপ প্রভাব পড়তে পারে। তবে সামগ্রিক পরিস্থিতিতে দুয়ারে রেশন প্রকল্প নিয়ে সরকারের সঙ্গে রেশন ডিলারদের সংঘাত আরও বৃদ্ধি পাওয়ার সম্ভাবনাও জোরালো হচ্ছে।

 

 

 

 

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

দশ বছরের অপেক্ষা শেষ, কিছু টেট পাশ করা প্রার্থীকে ইন্টারভিউয়ে ডাকতে বলল হাইকোর্ট টাক ঢাকতে চুল প্রতিস্থাপন করালেন শ্রীদেবীর বর! আচমকাই চর্চায় ৬৮ বছরের বনি ‘সরকার চাইলে ম্যাজিক…’,দুই সপ্তাহের মধ্যে স্কুলে জলের সংযোগ আনতে বলল হাইকোর্ট বিশ্বের সর্ববৃহৎ শস্যভাণ্ডার যোজনা শুরু মোদী সরকারের, মিলবে কোন সুবিধা? কংগ্রেসের হাতে হাত রেখেই উত্তরপ্রদেশে তৃণমূলকে একটি আসন ছাড়ল সপা ভারুচ আসন গেল আপের কোটায়, হতাশ আহমেদ প্যাটেলের পরিবার, কেজরিওয়ালকে বড় বার্তা ভোল বদলে যাচ্ছে ব্যান্ডেল স্টেশনের, মনে হবে যেন বিদেশে আছেন! বিরাট বরাদ্দ কাল তো রবিবার, একটা ছুটির দিন, কেমন কাটবে ২৫ ফেব্রুয়ারি? আজই জানুন রাশিফল শুনেছেন ‘কাঞ্চনের মাল’ কটাক্ষ,২বার ডিভোর্সির সঙ্গে দাম্পত্য নিয়ে শঙ্কায় শ্রীময়ী? শাড়ি - শাঁখার বিনিময়ে ঘরে ঢুকে যেতে বলছে পুলিশ, অভিযোগ সন্দেশখালির মহিলার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.