বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Metro: সিভিল Serviceপরীক্ষা, রবিবার ১০ মিনিট অন্তর আগেই শুরু মেট্রো, সময়সূচি বদল
রবিবার মেট্রোর সময়সূচিতে বদল আনা হল (ছবিটি প্রতীকী)

Metro: সিভিল Serviceপরীক্ষা, রবিবার ১০ মিনিট অন্তর আগেই শুরু মেট্রো, সময়সূচি বদল

  • রবিবার বদলে যাচ্ছে মেট্রোর সময়সূচি। এর আগে সিভিল সার্ভিসের মেইন পরীক্ষাতেও মেট্রোর সময় পরিবর্তন করা হয়েছিল।

রবিবার সিলিভ সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষা। প্রচুর পরীক্ষার্থী এবছর পরীক্ষা দেবেন। পরীক্ষার্থীদের সুবিধার জন্য এবার বিশেষ যাতায়াতের ব্য়বস্থা করছে মেট্রো রেল কর্তৃপক্ষ। আগাম এনিয়ে ঘোষণা করেছে মেট্রো রেল কর্তৃপক্ষ। মেট্রো রেল সূত্রে খবর, অন্যান্যদিন যে সময় থেকে মেট্রো চালু হয় তার আধঘণ্টা আগে থেকেই মেট্রো চালু হয়ে যাবে।

মেট্রো সূত্রে খবর, সাপ্তাহিক ছুটির দিনে সাধারণভাবে সকাল ৯টা থেকে মেট্রো চালু হয়। তবে রবিবার সকাল সাড়ে ৮টা থেকে চালু হবে মেট্রো। মূলত সিভিল সার্ভিস পরীক্ষায় যাঁরা বসতে চাইছেন তাঁরা যাতে যথাযথভাবে যেতে পারেন সেকারনেই মেট্রো আগাম চালাতে চাইছে মেট্রো রেল কর্তৃপক্ষ।

সেদিন সকালে কোন স্টেশনে কখন প্রথম মেট্রো চালু হবে একবার দেখে নেওয়া যাক।

সকাল ৮টা ৩০ মিনিটে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো চালু থাকবে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী মেট্রোও চলবে সকাল ৮টা ৩০ মিনিটে। দমদম থেকে কবি সুভাষগামী মেট্রো চালু হবে সকাল ৮টা ৩০ মিনিটে। আবার দমদম থেকে দক্ষিণেশ্বরগামী মেট্রোও চলবে সকাল ৮টা ৩০ মিনিটে।

মেট্রো রেল কর্তৃপক্ষ এনিয়ে ইতিমধ্যেই একটি বিবৃতি জারি করেছে। মোটামুটিভাবে আপ ও ডাউন মিলিয়ে মোট ১৩০টি মেট্রো চলাচল করে। তবে রবিবার ১৩০টির পরিবর্তে ১৩৪ মেট্রো চালু থাকবে। প্রতি ১০ মিনিট অন্তর মেট্রো সেদিন চালু থাকবে। অন্যান্যদিন প্রতি ১৫ মিনিট অন্তর মেট্রো চালু থাকে। কবি সুভাষ ও দক্ষিণেশ্বর স্টেশনের মধ্যে মোট ১২৯টি মেট্রো চলাচল করবে সেদিন।

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন