বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Transport department: পুজোর মরশুমে একাধিক পর্যটন কেন্দ্রে যাওয়ার বাস এবং ভেসেল চালু করছে পরিবহণ দফতর
বিভিন্ন পর্যটন কেন্দ্রে যাওয়ার বাস চালু করছে পরিবহণ দফতর। প্রতীকী ছবি।

Transport department: পুজোর মরশুমে একাধিক পর্যটন কেন্দ্রে যাওয়ার বাস এবং ভেসেল চালু করছে পরিবহণ দফতর

  • পরিবহণ দফতর সূত্রে জানা গিয়েছে, পর্যটন কেন্দ্রগুলিতে যাওয়ার জন্য পরিবহণ দফতর আগামী ১৬ সেপ্টেম্বর থেকে বাস চালাবে। এছাড়া আগামী ১১ সেপ্টেম্বর থেকে জলপথে ভেসেএল চালু করা হবে। জলপথে যাওয়া যাবে বেলুড় এবং বোটানিক্যাল গার্ডেনে। 

পুজোর মরশুমে একাধিক পর্যটন কেন্দ্রে যাওয়ার বাস এবং ভেসেল চালু করতে চলেছে রাজ্য পরিবহণ দফতর। পুজোর লম্বা ছুটিতে অনেকেই কলকাতার আশেপাশে ঘুরতে ভালোবাসেন। তাদের কথা মাথায় রেখে পরিবহণ দফতর কলকাতার কাছাকাছি বিভিন্ন পর্যটন কেন্দ্রে বাস এবং ভেসেল চালু করছে। এই সমস্ত পর্যটন কেন্দ্রগুলির মধ্যে রয়েছে বোটানিক্যাল গার্ডেন, বেলুড়, তারাপীঠ, ব্যান্ডেল, ফুরফুরা শরীফ, মায়াপুর এবং বকখালির মত জায়গা।

পরিবহণ দফতর সূত্রে জানা গিয়েছে, পর্যটন কেন্দ্রগুলিতে যাওয়ার জন্য পরিবহণ দফতর আগামী ১৬ সেপ্টেম্বর থেকে বাস চালাবে। এছাড়া আগামী ১১ সেপ্টেম্বর থেকে জলপথে ভেসেএল চালু করা হবে। জলপথে যাওয়া যাবে বেলুড় এবং বোটানিক্যাল গার্ডেনে। অন্যদিকে, বকখালি, তারাপীঠ এবং ব্যান্ডেলের মতো পর্যটন কেন্দ্রে যাওয়ার জন্য বাস চালু করা হবে।

এই সমস্ত বাসের ক্ষেত্রে ভাড়াও ইতিমধ্যেই নির্দিষ্ট করা হয়েছে। যেমন বকখালি যাওয়ার ক্ষেত্রে বাসের ভাড়া মাথাপিছু ৬০০ টাকা। মায়াপুর এবং চন্দ্রকোণার গুরুদোয়ারা যেতে একই ভাড়া লাগবে। কলকাতা থেকে ফুরফুরা শরীফ এসি বাসের ভাড়া পড়বে ৩৫০ টাকা এবং তারাপীঠ যাওয়ার ক্ষেত্রে ৯০০ টাকা ভাড়া ধার্য করা হয়েছে। অফলাইনের পাশাপাশি অনলাইনে টিকিট কাটা যাবে। ডব্লিউবিটিসি-র ওয়েবসাইট থেকে অনলাইনে টিকিট পাওয়া যাবে বলে পরিবহণ দফতর সূত্রে জানানো হয়েছে। অন্যদিকে, ভেসেল করে মিলিনিয়াম পার্ক থেকে বেলুড় যেতে ভাড়া ধার্য করা হয়েছে ৬৪০ টাকা এবং হাওড়া থেকে বোটানিক্যাল গার্ডেন যাওয়ার ভাড়া ৩৭০ টাকা। আগামী দিনে অন্যান্য অফবিট জায়গাগুলিতে যাওয়ার জন্য বাস পরিষেবা চালু করা হবে বলে জানিয়েছে পরিবহণ দফতর।

বন্ধ করুন