বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Covid-19 Vaccine Updates: অপেক্ষার অবসান, অবশেষে বিমানে কলকাতায় এল করোনার ভ্যাকসিন কোভিশিল্ড
পৌঁছল কোভিশিল্ড। ছবি সৌজন্য : এএনআই
পৌঁছল কোভিশিল্ড। ছবি সৌজন্য : এএনআই

Covid-19 Vaccine Updates: অপেক্ষার অবসান, অবশেষে বিমানে কলকাতায় এল করোনার ভ্যাকসিন কোভিশিল্ড

  • কলকাতায় এসে পৌঁছেছে ৯ লক্ষ ৬০ হাজার ভ্যাকসিনের ডোজ। মোট ৮৩টি বাক্সে রয়েছে সেই ভ্যাকসিনের ডোজ। যে ভ্যানে ভ্যাকসিন পরিবহণ করা হচ্ছে তাতে রয়েছে অত্যাধুনিক জিপিএস ব্যবস্থা।

‌অপেক্ষার অবসান। পুণে থেকে SG 7450 বিমানে অবশেষে কলকাতা বিমানবন্দরে এল করোনার ভ্যাকসিন। পুণের সেরাম ইন্সটিটিউট থেকে শহরে এসেছে কোভিশিল্ড ভ্যাকসিন। আগে থেকেই বিমানবন্দরে রাখা ছিল চারটি ইনসুলেটেড ভ্যান। তার মধ্যে দুটি ভ্যান রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে। আর দুটি ইনসুলেটেড ভ্যানে বাগবাজারে কেন্দ্রীয় মেডিক্যাল স্টোরে নিয়ে যাওয়া হয়েছে ভ্যাকসিন। সেখান থেকে ভ্যাকসিন যাবে শহর ও বিভিন্ন জেলার ৯৪১টি কেন্দ্রে।

জানা গিয়েছে, SG 7450 ‌বিমানেই ভ্যাকসিন যাবে গুয়াহাটিতে। সেখান থেকে উত্তর–পূর্ব ভারতের বিভিন্ন এলাকায় পৌঁছে যাবে কোভিশিল্ড। এদিকে, এদিন কলকাতায় এসে পৌঁছেছে ৯ লক্ষ ৬০ হাজার ভ্যাকসিনের ডোজ। মোট ৮৩টি বাক্সে রয়েছে সেই ভ্যাকসিনের ডোজ। যে ভ্যানে ভ্যাকসিন পরিবহণ করা হচ্ছে তাতে রয়েছে অত্যাধুনিক জিপিএস ব্যবস্থা। এর জেরে স্বাস্থ্য ভবনে বসেই দেখা যাবে ভ্যানগুলি কোথায় যাচ্ছে। কোনওরকম দুর্ঘটনা বা অন্য সমস্যায় পড়লে ভ্যানগুলি উদ্ধারে দ্রুত ব্যবস্থা নিতে পারবে প্রশাসন।

উল্লেখ্য, এদিন দুপুর দেড়টা নাগাদ SG 7450 ‌বিমান অবতরণ করে কলকাতার দমদম বিমানবন্দরে। সেখানে হাজির ছিলেন রাজ্য স্বাস্থ্য দফতরের প্রতিনিধি ও পুলিশ আধিকারিকরা। অতি যত্নে এবং অনেকটা সময় নিয়ে ইনসুলেটেড ভ্যানে এদিন তোলা হয় ভ্যাকসিন আর সেখানে থেকে তা পৌঁছে যায় বাগবাজারে কেন্দ্রীয় মেডিক্যাল স্টোরে।

বন্ধ করুন