বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মহাকরণে আইনমন্ত্রী মলয় ঘটকের ঘরে চুরি! হদিশ মিলছে না দু'টি কম্পিউটারের
মহাকরণ। ফাইল ছবি
মহাকরণ। ফাইল ছবি

মহাকরণে আইনমন্ত্রী মলয় ঘটকের ঘরে চুরি! হদিশ মিলছে না দু'টি কম্পিউটারের

  • তদন্তে নেমে পুলিশ জিজ্ঞাসাবাদ করে এক কর্মীর থেকে জানতে পারে যে সোমবারেও কম্পিউটার দুটি আগের জায়গাতেই দেখা গিয়েছিল।

চুরির ঘটনা ঘটল মহাকরণে। খোদ মন্ত্রীর দফতর থেকেই নাকি খোয়া গিয়েছে দুটি কম্পিউটার। আর তা নিয়ে চাঞ্চল্য ছড়ায় মহাকরণে। ঘটনায় অভিযোগ দায়ের করা হয়েছে হেয়ারস্ট্রিট থানায়। কর্মীদের থেকে জানা গিয়েছে, আইন দফতরের লোয়ার ডিভিশন অ্যাসিসটেন্ট সৌমিত্র মণ্ডলের টেবিল থেকে কিবোর্ড, মনিটর, সিপিইউ তুলে নিয়ে গেল চোর। জানা গিয়েছে, প্রাথমিকভাবে দুটি কম্পিউটারকে স্বস্থানে না দেখে অবাক হন কয়েকজন কর্মী। চলে খোঁজ। চুরির কথা মাথাতেও আসেনি।

পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়। শেষ পর্যন্ত কম্পিউটার দুটির খোঁজ না পাওয়ায় পুলিশের দ্বারস্থ হয় কর্তৃপক্ষ। পরে তদন্তের ভার হেয়ারস্ট্রিট থানার থেকে গিয়ে পড়ে লালবাজারের অ্যান্টি বাগলারি সেকশনের কাছে। রাজ্যের আইন দফতর থেকে নিঃশব্দে কীভাবে আস্ত দুটি কম্পিউটার গায়েব হল, তা নিয়ে তদন্ত শুরু হয়েছে।

এদিকে তদন্তে নেমে পুলিশ জিজ্ঞাসাবাদ করে এক কর্মীর থেকে জানতে পারে যে সোমবারেও কম্পিউটার দুটি নিজেদের জায়গাতেই দেখা গিয়েছিল। তবে সেটাই শেষ। এরপরে আর তা দেখতে পাননি কোনও কর্মী। পুলিশের অনুমান, ২৮ জুন অফিস বন্ধ হওয়ার পর এই ঘটনা ঘটেছে। এদিকে কম্পিউটাকে জরুরি কোনও নথি রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানায় পুলিশ। এদিকে খোদ মহাকরণে মন্ত্রীর ঘর থেকে কীভাবে কম্পিউটার খোয়া গেল, তা নিয়ে ধন্দে সবাই।

 

বন্ধ করুন