বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'তৃণমূলের থেকে শেখার আছে,' উপনির্বাচনে হার নিয়ে বিস্ফোরক BJP সাংসদ সৌমিত্র খাঁ

'তৃণমূলের থেকে শেখার আছে,' উপনির্বাচনে হার নিয়ে বিস্ফোরক BJP সাংসদ সৌমিত্র খাঁ

সৌমিত্র খাঁ ও অভিষেক বন্দ্যোাপাধ্যায় (ফাইল ছবি, সৌজন্য টুইটার)

সরাসরি দলের রাজ্য নেতৃত্বের দিকে আঙুল তুললেন তিনি।

বাংলার দুই আসনের উপনির্বাচনেই ভরাডুবি। আসানসোলে কার্যত গো হারা হেরেছে গেরুয়া শিবির। এনিয়ে দলকে সতর্ক করে বার্তা দিয়েছেন খোদ প্রার্থী অগ্নিমিত্রা পাল। অন্যদিকে বালিগঞ্জ আসনেও বিজেপির ফলাফল যথেষ্ট হতাশাজনক। এখানে আবার সিপিএমের সঙ্গেও যুঝতে পারেনি বিজেপি। জয়ের মুখ দেখেছে তৃণমূল। হারের কারণ নিয়ে নানা ব্যাখ্যা দেওয়ার চেষ্টা করছে বিজেপি। কিন্তু এবার এনিয়ে ভিন্ন সুর বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁর গলায়। সরাসরি দলের রাজ্য নেতৃত্বের দিকে আঙুল তুললেন তিনি। সাংসদ বলেন, ‘অপরিণত রাজ্য নেতৃত্বের নেতৃত্বে ভালো ফল আশা করা যায় না। অপরিণত নেতাদের জন্যই উপনির্বাচনে এই ফল হয়েছে।’

 

আর এর সঙ্গেই তাঁর বিস্ফোরক স্বীকারোক্তি, ‘তৃণমূলের থেকে অনেক কিছু শেখার আছে।তৃণমূলের বিরুদ্ধে লড়াই করতে আমরা ব্যর্থ হয়েছি। রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্বের বিষয়টি ভাবা উচিত।’ এর সঙ্গেই তাঁর সংযোজন, ‘যাঁদের বহিষ্কার করা হয়েছিল তাঁদের ফেরানোর কথা ভাবা উচিত।’ এদিকে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, একে হারের জ্বালা। তার সঙ্গেই যুক্ত হল সৌমিত্র খাঁয়ের এই বিস্ফোরক মন্তব্য।

এখানেই প্রশ্ন, দলের রাজ্য সভাপতির ভূমিকা নিয়েও কী এবার মোক্ষম প্রশ্ন তুলে দিলেন সৌমিত্র? পাশাপাশি কাদেরকে দলে ফেরানোর পক্ষে সওয়াল করছেন সৌমিত্র? তবে কি জয়প্রকাশ মজুমদারের মতো নেতৃত্বকে সরানোর জন্য সেই রাজ্য নেতৃত্বকেই কাঠগড়ায় তুলতে চাইছেন সৌমিত্র খাঁ?

বন্ধ করুন