বাড়ি > বাংলার মুখ > কলকাতা > তৃণমূল গুন্ডামি বন্ধ না-করলে ইস্ট-ওয়েস্ট মেট্রো চালু হবে না, বললেন বাবুল
কলকাতায় এক অনুষ্ঠানে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় (PTI)
কলকাতায় এক অনুষ্ঠানে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় (PTI)

তৃণমূল গুন্ডামি বন্ধ না-করলে ইস্ট-ওয়েস্ট মেট্রো চালু হবে না, বললেন বাবুল

  • গত প্রায় ১ বছর ধরে ইস্ট – ওয়েস্ট মেট্রো চালু নিয়ে জল্পনা চলছে।

ইস্ট - ওয়েস্ট মেট্রো চালু হওয়ার আশায় জল ঢেলে দিলেন কেন্দ্রীয় বন ও পরিবেশ প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। তাঁর দাবি, মমতা বন্দ্যোপাধ্যায়ের ধ্বংসাত্মক রাজনীতির জন্যই বিধাননগর সেক্টর ফাইভ থেকে যুবভারতী ক্রীড়াঙ্গন পর্যন্ত অংশে ট্রেন চলাচল চালু করতে ভয় পাচ্ছে রেল।

গত প্রায় ১ বছর ধরে ইস্ট – ওয়েস্ট মেট্রো চালু নিয়ে জল্পনা চলছে। সেক্টর ফাইভ থেকে স্টেডিয়াম পর্যন্ত অংশে ট্রায়াল রান-সহ যাবতীয় প্রক্রিয়া ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। কিন্তু বাণিজ্যিকভাবে চালু হচ্ছে না ট্রেন। গত বছর একাধিকবার ট্রেন চালচল চালু হবে বলে গুঞ্জন ছড়ায়। কিন্তু বউবাজার বিপর্যয়ের পর সেই আশায় জল পড়ে। তবু প্রধানমন্ত্রী শহরে এলে ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের উদ্বোধন হতে পারে বলে ক্ষীণ আশা ছিল। এবার সরাসরি কেন্দ্রীয় মন্ত্রী জানিয়ে দিলেন, তৃণমূল জমানায় ইস্ট-ওয়েস্ট মেট্রো চালু হওয়ার কোনও সম্ভাবনা নেই।

এদিন বাবুল বলেন, ‘মমতা ব্যানার্জি যে রাজনীতি করছেন তাতে ট্রেন চালানো সম্ভব নয়। ট্রেন চালাতে গেলে রাজ্যকে নিরাপত্তার দায়িত্ব নিয়ে মুচলেকা দিতে হবে।’ বাবুলের দাবি, সম্প্রতি সিএএ বিরোধী আন্দোলনের নামে যে ভাবে ট্রেনে ভাঙচুর চালানো হয়েছে তাতে কেন্দ্র আশঙ্কিত। নতুন করে কোনও সম্পত্তির ক্ষতি হোক তা চায় না রেল মন্ত্রক।

বলে রাখি, নাগরিকত্ব সংশোধনী বিলের বিরোধিতার নামে গত মাসে রাজ্যজুড়ে একাধিক জায়গায় রেল স্টেশন, রেল লাইন ও ট্রেনে ভাঙচুর করে দুষ্কৃতীরা। একাধিক স্টেশন ও ট্রেন জ্বালিয়ে দেওয়া হয়। যার জেরে মোট ৮৪ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে রেলের। বিজেপির দাবি, যেহেতু এরাজ্যে রেলই একমাত্র কেন্দ্রীয় প্রতিষ্ঠান যার উপস্থিতি প্রায় সর্বত্র, তাই রেলে ভাঙচুর চালাতে প্ররোচনা দিয়েছেন তৃণমূল নেতারা। এর ফলেই নতুন করে আর কোনও রেল প্রকল্পের উদ্বোধন করতে সাহস পাচ্ছেন না রেলকর্তারা।

বন্ধ করুন