বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তিনটি দফতরের দায়িত্বে সুব্রত মুখোপাধ্যায়, জানালেন একসঙ্গে সামলানোর টোটকা
সুব্রত মুখোপাধ্যায়। (ফাইল ছবি, ফেসবুক)
সুব্রত মুখোপাধ্যায়। (ফাইল ছবি, ফেসবুক)

তিনটি দফতরের দায়িত্বে সুব্রত মুখোপাধ্যায়, জানালেন একসঙ্গে সামলানোর টোটকা

  • সোমবার প্রথমে ক্রেতা সুরক্ষা দফতর ও তারপরে স্বনির্ভর গোষ্ঠী এবং স্বনিযুক্তি দফতর আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন তিনি।

সহকর্মী অসুস্থ। এমনকী প্রয়াত হয়েছেন ক্রেতা সুরক্ষা দফতরের সচিব। এই পরিস্থিতিতে সাধন পাণ্ডের দফতর সামলাতে সিনিয়র মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়কে বাড়তি দায়িত্ব দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই নতুন দুই দফতরের কাজ শুরু করলেন তিনি। সোমবার প্রথমে ক্রেতা সুরক্ষা দফতর ও তারপরে স্বনির্ভর গোষ্ঠী এবং স্বনিযুক্তি দফতর আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন তিনি। বৈঠক শেষে সুব্রত মুখোপাধ্যায় জানান, এই দুটি দফতর ইতিমধ্যেই জনপ্রিয়। আরও জনপ্রিয় করে তোলাই হবে তাঁর অন্যতম প্রধান লক্ষ্য।

এই দফতরগুলি সামলাতে তিনি ইতিমধ্যেই রূপরেখা তৈরি করেছেন বলে খবর। এই বিষয়ে সুব্রতবাবু বলেন, ‘‌এই দফতর থেকে মানুষ সরাসরি সুবিধা পেয়ে থাকেন। আগামী দিনেও যাতে সেই সুবিধা তাঁরা আরও সহজে পান সেটা দেখাই আমার মূল কর্তব্য। এই দফতরগুলির মাধ্যমে সাধারণ মানুষের কাছে যে সুবিধা পৌঁছয় তা আরও প্রচারের আলোয় আনতে হবে।’‌

কিন্তু এতগুলি দফতর কীভাবে সামলাবেন তিনি? এই বিষয়ে পোড়খাওয়া মন্ত্রী জানান, সপ্তাহের কোনও বিশেষ দিন নয়। পঞ্চায়েতের পাশাপাশি এই দুটি দফতরের কাজ অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখবেন তিনি। দিনের শুরুতে ক্রেতা সুরক্ষা এবং স্বনির্ভর ও স্বনিযুক্তি দফতর দেখবেন। আর মধ্যভাগ থেকে শেষ পর্বে পঞ্চায়েত দফতরের কাজ করবেন তিনি।

উল্লেখ্য, জুলাই মাসের ২১ তারিখ অসুস্থ হয়ে পড়েন সাধন পাণ্ডে। টানা ভেন্টিলেশনেই ছিলেন তিনি। কয়েক দিন আগেই ভেন্টিলেশন থেকে তাঁকে বের করে আনা হয়েছে। আগের চেয়ে অনেকটাই সুস্থ রয়েছেন মানিকতলার বিধায়ক। কিন্তু এখনও পুরোপুরি সুস্থ নন। এই অবস্থায় যাতে দফতরের কাজ আটকে না থাকে তাই নতুন দায়িত্বে আনা হয়েছে সুব্রত মুখোপাধ্যায়কে।

বন্ধ করুন