বাড়ি > বাংলার মুখ > কলকাতা > একই দিনে করোনা আক্রান্ত তিন চিকিৎসকের মৃত্যুতে শোক
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

একই দিনে করোনা আক্রান্ত তিন চিকিৎসকের মৃত্যুতে শোক

  • সোমবার একই দিনে মৃত্যু হল প্রদীপ ভট্টাচার্য, বিশ্বজিৎ মণ্ডল ও তপন সিংহ নামে ওই তিন ডাক্তারের। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারালেন পশ্চিমবঙ্গের ১৫ জন চিকিৎসক।

টানা লড়াই করে প্রাণঘাতী করোনাভাইরাসের কাছে হার স্বীকার করলেন পশ্চিমবঙ্গের তিন চিকিৎসক। রাজ্যের বিভিন্ন বেসরকারি হাসপাতালে তাঁরা চিকিৎসাধীন ছিলেন। সোমবার একই দিনে মৃত্যু হল প্রদীপ ভট্টাচার্য, বিশ্বজিৎ মণ্ডল ও তপন সিংহ নামে ওই তিন ডাক্তারের। শোকে বিহ্বল রাজ্যের চিকিৎসক মহল। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারালেন পশ্চিমবঙ্গের ১৫ জন চিকিৎসক।

উত্তর ২৪ পরগনার শ্যামনগর ফিডার রোড এলাকায় বিপুল জনপ্রিয় ছিলেন ডাঃ প্রদীপ ভট্টাচার্য৷ লকডাউন চলাকালীন এলাকার গরিব শ্রমিকদের বিনামূল্যে চিকিৎসা করেন তিনি। এরই মধ্যে করোনা আক্রান্ত হলে তাঁকে ইএম বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

বাইপাসের ধারেই ফর্টিস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ব্যারাকপুরের চক্ষু বিশেষজ্ঞ ডাঃ বিশ্বজিৎ মণ্ডল। তাঁকে ভেন্টিলেটরে দেওয়া হলেও তাঁকে বাঁচানো গেল না। আরেক চিকিৎসক, ডাঃ তপন সিনহা (‌৬৩)‌ আলিপুরের কোঠারি হাসপাতালে দীর্ঘদিন ধরে হৃদরোগ বিশেষজ্ঞ হিসেবে কর্মরত ছিলেন। সোমবার তিনজনেরই শারীরিক অবস্থার অবনতি হওয়ায় মৃত্যু হয়।

সামনের সারিতে দাঁড়িয়ে করোনার সঙ্গে লড়াই করা এই তিন চিকিৎসকের মৃত্যুতে শোকজ্ঞাপন করেছে ওয়েস্টবেঙ্গল ডক্টরস ফোরাম, ডক্টরস ফর পেশেন্ট, অ্যাসোসিয়েশন অফ হেলথ সার্ভিসেস ডক্টরস–সহ রাজ্যের বিভিন্ন চিকিৎসক সংগঠন। উল্লেখ্য, সোমবারই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান আরেক জনপ্রিয় চিকিৎসক হিমাদ্রি সেনগুপ্ত। তিনি আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে কর্মরত ছিলেন।

বন্ধ করুন